সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১ | ৫ আশ্বিন ১৪২৮

Select your Top Menu from wp menus

অ্যাস্ট্রাজেনেকা টিকার দ্বিতীয় ডোজ শুরু সোমবার

এসবিনিউজ ডেস্ক: অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার টিকার দ্বিতীয় ডোজ নিয়ে অবশেষে অনিশ্চয়তা কাটছে। আগামীকাল সোমবার থেকে ঢাকায় এবং ৭ আগস্ট থেকে সারাদেশে অ্যাস্ট্রাজেনেকার দ্বিতীয় ডোজের টিকা দেওয়া শুরু হবে। রবিবার স্বাস্থ্য অধিদপ্তরের অনলাইন স্বাস্থ্য বুলেটিনে অধিদপ্তরের ভ্যাকসিন ডেপ্লয়মেন্ট কমিটির সদস্য সচিব মো. শামসুল হক এ তথ্য জানান।
তিনি জানান, ঢাকায় যারা অ্যাস্ট্রাজেনেকার দ্বিতীয় ডোজের টিকা পায়নি তাদেরকে আগামীকাল থেকে দ্বিতীয় ডোজ দেওয়া হবে। আর ৭ আগস্ট থেকে সারাদেশে অ্যাস্ট্রাজেনেকার দ্বিতীয় ডোজের টিকা দেওয়া শুরু হবে। প্রথম ডোজের টিকা যে কেন্দ্র থেকে দেওয়া হয়েছিল, সেই কেন্দ্র থেকে দ্বিতীয় ডোজের টিকা দেওয়া হবে।
তিনি আরও জানান, দ্বিতীয় ডোজের টিকার জন্য মোবাইলে এসএমএস লাগবে না। আগের এসএমএস দেখালেই হবে। এছাড়া টিকা কার্ড সঙ্গে নিয়ে যেতে হবে।
শনিবার (৩১ জুলাই) জাপানের কাছ থেকে উপহার হিসেবে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার ৭ লাখ ৮১ হাজার ডোজ টিকা পাওয়া গেছে। এর আগে প্রথম চালানে অ্যাস্ট্রাজেনেকার ২ লাখ ৪৫ হাজার ডোজ পাওয়া গেছে। এই টিকা দিয়েই অ্যাস্ট্রাজেনেকার দ্বিতীয় ডোজ শুরু হচ্ছে।
গত ফেব্রুয়ারি থেকে বাংলাদেশে করোনার অক্সফোর্ড-আস্ট্রাজেনেকার উদ্ভাবিত টিকা দেওয়া শুরু হয়। কিন্তু টিকা স্বল্পতায় মাঝপথে বন্ধ হয়ে যায়।

Related posts