৫৭ ধারার মামলা প্রত্যাহার করুন: বুলবুল


ফেব্রুয়ারি ১১ ২০১৮

স্টাফ রিপোর্টার: বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল বলেছেন, ৫৭ ধারার পরিবর্তে ৩২ ধারা দিয়ে সরকারের ভাবমূর্তি উজ্জল হয়নি। কারণ ৫৭ ধারার সবকিছু ছড়িয়ে ছিটিয়ে দেয়া হয়েছে ৩২ ধারার মধ্যে। তিনি এ পর্যন্ত ঘাতকের হাতে নিহত সব সাংবাদিক হত্যার বিচার এবং ৫৭ ধারায় দায়ের করা মামলা প্রত্যাহারের দাবি জানান।

খুলনায় সাংবাদিক সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে অনুষ্ঠিত সমাবেশে সভাপতির বক্তৃতায় তিনি একথা বলেন। এ সময় খুলনা-২ আসনের সংসদ সদস্য মুঃ মিজানুর রহমান মিজান উপস্থিত ছিলেন।

রোববার (১১ ফেব্রুয়ারি) খুলনা প্রেস কাব চত্বরে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন আয়োজিত সমাবেশ পরিচালনা করেন খুলনা সাংবাদিক ইউনিয়নের সভাপতি এসএম জাহিদ হোসেন। বক্তৃতা করেন বিএফইউজের মহাসচিব ওমর ফারুক, কোষাধ্যক্ষ মধুসূদন মন্ডল, যুগ্ম-মহাসচিব মোজাম্মেল হক হাওলাদার, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি শাবান মাহমুদ, আবু তাহের চৌধুরী, আতাউল করীম, এম এ সালাম, শহিদুল আলম প্রমুখ। এসময় উপস্থিত ছিলেন, খুলনা প্রেস কাবের সভাপতি ফারুক আহমেদ, সাধারণ সম্পাদক মল্লিক সুধাশু, সাবেক সভাপতি মকবুল হোসেন মিন্টু, এ কে হিরু, শেখ আবু হাসান, এসএম নজরুল ইসলাম ও এসএম হাবিব।

মঞ্জুরুল আহসান বুলবুল বলেন, সাগর-রুনি, হুমায়ূন কবীর বালু, মানিক সাহা, শেখ বেলাল উদ্দীনসহ কোন সাংবাদিক হত্যার বিচার আজ পর্যন্ত হয়নি। দেশের উন্নয়ন হবে, মধ্যম আয়ের দেশ থেকে উচ্চ মধ্যম আয়ের দেশে পরিনত হতে চলেছে আমাদের দেশ। কিন্তু সাংবাদিক হত্যার বিচার না হওয়ায় বিশ্বে আমাদের দেশের সম্মান বাড়বে না।

মামলার তদন্তের দায়িত্বে নিয়োজিত সংস্থাগুলোর সমালোচনা করে তিনি বলেন, আইন ঠিকই আছে, কিন্তু সংস্থাগুলোর তদন্তে রয়েছে গাফিলতি। ৫০/৬০ বার করে সময় নিয়েও সংস্থাগুলো হত্যার ফাইনাল রিপোর্ট দিচ্ছে। তাতে তারা উল্লেখ করছে, আমরা কিছু পাইনি। তাহলে এই মানুষগুলো মারা গেলো কিভাবে ?

তিনি সরকারের প্রতি আহ্বান জানিয়ে বলেন, সাগর-রুনি হত্যার বিচার যত দ্রুত করবেন, তত দ্রুত সরকারের ভাবমুর্তি উজ্জল হবে।

নবম ওয়েজবোর্ড ঘোষণা করায় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তিনি বলেন, ওয়েজবোর্ড বাস্তবায়নের পথে যারা অন্তরায় সৃষ্টি করেছে, তাদের খুঁজে বের করে বিচারের আওতায় আনতে হবে।

তিনি খুলনায় সাংবাদিক কাজী মোতাহার রহমান ও সোহাগ দেওয়ানের বিরুদ্ধে দায়ের হওয়া ৫৭ ধারার মামলা প্রত্যাহারের দাবি জানান।

পরে নবম ওয়েজবোর্ড ঘোষণা করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে আনন্দ র‌্যালী ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান করা হয়।


এক্সক্লুসিভ


সাক্ষাৎকার

Ad Space

আইন-আদালত


শিল্প-সাহিত্য

Ad Space

ভ্রমণ

ফিচার

Ad Space

পরিবেশ

Ad Space

আবহাওয়া

Ad Space

রাশিফল


Ad Space