তিনদিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু


ফেব্রুয়ারি ৫ ২০১৮

স্টাফ রিপোর্টার: খুলনায় তিনদিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা-২০১৮ সোমবার (৫ফেব্রুয়ারি) বিকেলে খুলনা সার্কিট হাউজ মাঠে শুরু হয়েছে। ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের ল্েয এ মেলার উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) ও এটুআই প্রকল্পের প্রকল্প পরিচালক কবির বিন আনোয়ার।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক প্রধান অতিথির বক্তৃতায় বলেন, মুক্তিযুদ্ধের চেতনা ও জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশের যে স্বপ্ন এদেশের মানুষকে দেখিয়েছেন। সেই স্বপ্ন আজ বাস্তবে রূপ নিয়েছে এবং এদেশের মানুষ তার সুফল ভোগ করছে। শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, শিল্পসহ সকল সেক্টরে প্রযুক্তির ব্যবহার দিন দিন বৃদ্ধি পাচ্ছে। গ্রামের তৃণমূল মানুষ আজ ইউনিয়ন ডিজিটাল সেন্টারের মাধ্যমে ৩০ প্রকারের সেবা গ্রহণ করতে পারছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া, খুলনা রেঞ্জ ডিআইজি কার্যালয়ের পুলিশ সুপার আবু হেনা খন্দকার ওহিদুল ও পুলিশ সুপার নিজামুল হক মোল্ল্যা। এতে সভাপতিত্ব করেন খুলনা জেলা প্রশাসক মোঃ আমিন উল আহসান। স্বাগত বক্তৃতা করেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ নূর-ই-আলম।

মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত আটটা পর্যন্ত চলবে। মেলায় পাঁচটি প্যাভিলিয়নের আওতায় মোট ৭৫টি স্টল অংশগ্রহন করে। প্যাভিলিয়ন-১ এর আওতায় রয়েছে- ই-সেবাসমূহ; প্যাভিলিয়ন ২-এ  রয়েছে ডিজিটাল সেন্টার, ব্যাংক, ফিনান্সিয়াল; প্যাভিলিয়ন-৩ এ অর্থনৈতিক প্রবৃদ্ধি ও জেলা ব্রান্ডিং; প্যাভিলিয়ন ৪ এ শিক্ষা এবং প্যাভিলিয়ন-৫ এ রয়েছে তরুণ উদ্ভাবকদের স্টলসমূহ। মেলায় রচনা, বিতর্ক ও কুইজ প্রতিযোগিতার আয়োজন রয়েছে এবং প্রতিদিন সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হবে।

 


এক্সক্লুসিভ


সাক্ষাৎকার

Ad Space

আইন-আদালত


শিল্প-সাহিত্য

Ad Space

ভ্রমণ

ফিচার

Ad Space

পরিবেশ

Ad Space

আবহাওয়া

Ad Space

রাশিফল


Ad Space