শিক্ষার পাশাপশি ক্রীড়ার প্রতিও গুরুত্ব দিতে হবে: এমপি মিজান


জানুয়ারি ৭ ২০১৮

স্টাফ রিপোর্টার: খুলনা-২ আসনের সংসদ সদস্য মুহাম্মদ মিজানুর রহমান বলেছেন, সুন্দর ও ভবিষ্যৎ গঠনে খেলাধুলার কোন বিকল্প নেই। শিক্ষার পাশাপশি ক্রীড়ার প্রতিও সমান গুরুত্ব দিতে হবে শিক্ষার্থীদের। খেলাধুলাই পারে  শিক্ষার্থীদের মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ থেকে দূরে রাখতে।

 

তিনি রোববার (৭ জানূয়ারি) বিকেলে খুলনা জিলা স্কুল মাঠে ৪৭তম বাংলাদেশ জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতার জেলা পর্যায়ের সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

 

প্রধান অতিথি বলেন, সারা বছর খেলাধুলার অনুশীলন করতে হবে। খেলাধুলার মাধ্যমে একটি দেশকে পরিচিতি করে তুলতে পারে। আন্তর্জাতিকভাবে খেলাধুলায় আমাদের ছেলে মেয়েরা কৃতিত্ব অর্জন করে দেশের সুনাম বয়ে আনছে। বর্তমান সরকার খেলাধুলার প্রতি বেশি নজর দেয়ার কারণে ক্রীড়া ক্ষেত্রে বাংলাদেশের অর্জন দেশ-বিদেশে ছড়িয়ে পড়ছে। তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। আমাদের মেয়েরা কোন ক্ষেত্রে পিছিয়ে নেই। খেলাধুলায়ও তারা সামনের দিকে এগিয়ে যাচ্ছে।

 

খুলনার জেলা প্রশাসক মোঃ আমিন উল আহসানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর, খুলনা অঞ্চলের আঞ্চলিক পরিচালক প্রফেসর টি এম জাকির হোসেন এবং জিলা স্কুলের প্রধান শিক্ষক মোঃ আরিফুল ইসলাম। স্বাগত বক্তৃতা করেন জেলা শিক্ষা অফিসার খোন্দকার রুহুল আমীন। এসময় বিভিন্ন বিদ্যালয়ের প্রধান শিক্ষক, সহকারী শিক্ষক ও অভিভাবকগণ উপস্থিত ছিলেন।

 

পরে প্রধান অতিথি বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। খুলনা জিলা স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা সমিতি এ অনুষ্ঠানের আয়োজন করে।

 


এক্সক্লুসিভ


সাক্ষাৎকার

Ad Space

আইন-আদালত


শিল্প-সাহিত্য

Ad Space

ভ্রমণ

ফিচার

Ad Space

পরিবেশ

Ad Space

আবহাওয়া

Ad Space

রাশিফল


Ad Space