রাজনৈতিক দূর্যোগ মোকাবেলায় ছাত্রদলকে প্রস্ততি নিতে হবে: বিএনপি


জানুয়ারি ২১ ২০১৮

স্টাফ রিপোর্টার: আসন্ন ফেব্রুয়ারীকে দূর্যোগের মাস অভিহিত করে বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম মঞ্জু বলেছেন, চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে জেলে পাঠিয়ে সরকার আরো একটি একতরফা নির্বাচন আয়োজন করতে চায়। ছাত্রদল কর্মীদেরকে বিএনপির মূল চালিকা শক্তি আখ্যায়িত করে সেই দূর্যোগ মোকাবেলায় সর্বাত্মক প্রস্ততি গ্রহণের জন্য তিনি আহবান জানান।

সাবেক রাষ্ট্রনায়ক ও বিএনপির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শহীদ জিয়াউর রহমান বীর উত্তম এর ৮২ তম জন্মবার্ষিকী উপলক্ষে খুলনা মহানগর ছাত্রদল আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

জিয়াউর রহমানের মুক্তিযুদ্ধকালীন সময়ে ভূমিকা, যুদ্ধবিধ্বস্ত বিপর্যস্ত রাষ্ট্র পুর্নগঠনে দায়িত্ব গ্রহণ, মুক্তিযুদ্ধের চেতনায় ঐক্যবদ্ধ জাতি গঠনে বিএনপির প্রতিষ্ঠা এবং ছাত্রদল গঠনে তার লক্ষ্য সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন মহানগর বিএনপির সভাপতি ও সাবেক এমপি নজরুল ইসলাম মঞ্জু। তিনি বলেন, বিএনপির গৌরবময় ইতিহাস ও উত্থানের কাহিনী আজকের ছাত্রদল কর্মীদেরকে জানতে হবে, অনুধাবন করতে হবে। তিনি বলেন, ছাত্রদলের রাজনীতিই বিএনপিকে সমৃদ্ধ করেছে। জিয়ার মৃত্যুর পর বিএনপিতে যে শূণ্যতা সৃষ্টি হয়েছিল, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে সেই বিএনপি ঘুরে দাড়িয়েছে। আর এর মূল প্রেরণার শক্তি উৎস ছিল জাতীয়তাবাদী ছাত্রদল।

জিয়াউর রহমানের সততা, দেশপ্রেম ও সাধারণ জীবনযাপনের উদাহরণ টেনে তিনি বলেন, তার মৃত্যুর পরে এক সাক্ষাৎকারে বেগম জিয়া জানিয়েছিলেন, সারা মাসের সংসার খরচের জন্য মাত্র দুই হাজার টাকা দিতেন। ওই সময় তারেক ও আরফাতের গায়ে যে শার্ট-প্যান্ট ছিল, তাও জিয়াউর রহমানের ব্যবহৃত পোশাক দর্জির কাছ থেকে কেটে ছোট করা। জিয়ার সততা নিয়ে যারা সমালোচনা করেন, কুৎসা রটনা করেন তাদের উদ্দেশ্য করে মঞ্জু বলেন, জিয়া পরিবার সম্পর্কে আওয়ামী লীগের দেয়া সার্টিফিকেট জনগণ কোনদিন গ্রহণ করেনি।

রোববার (২১জানুয়ারি) দলীয় কার্যালয়ে নগর ছাত্রদলের উদ্যোগে অনুষ্ঠিত এ আলোচনা সভায় প্রধান বক্তা ছিলেন কেসিসির মেয়র ও নগর বিএনপির সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি। নগর ছাত্রদল সভাপতি শরিফুল ইসলাম বাবুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হেলাল আহম্মেদ সুমনের পরিচালনায় আলোচনা সভায় বক্তৃতা করেন বিএনপি  নেতা অধ্যাপক আরিফুজ্জামান অপু, আসাদুজ্জামান মুরাদ, সিরাজুল হক নান্নু, মোঃ মুজিবর রহমান, কামরান হাসান ও তারেক হাবিবুল্লাহ। দোয়া মোনাজাত পরিচালনা করেন ওলামা দল নেতা মাওলানা আব্দুল গফফার। এ সময় বিএনপি নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন রেহানা আক্তার, স ম আব্দুর রহমান, আজিজুল হাসান দুলু, মেহেদী হাসান দীপু, এহতেশামুল হক শাওন, শামসুজ্জামান চঞ্চল, রবিউল ইসলাম রবি,  এইচ এম আসলাম, রিয়াজ শাহেদ। ছাত্রদল নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন ইফতেখার জামান নবীন, সৈয়দ মাইনুল ইসলাম, আব্দুল গফুর, মিজানুর রহমান বাবু, রশিউর রহমান রুবেল, আশিকুর রহমান অনি, ইশতিয়াক আহমেদ ইশতি, খান রাকিব হাসান, আরিফুর রহমান আরিফ, সিফাত আহমেদ রিকি, শাহরিয়ার বাবু, আল মামুন, সাজ্জাদ হোসেন জিতু, শেখ মশফিকুর হাসান অভি, আশরাফুল ইসলাম প্রমুখ। এছাড়া মহানগর, থানা, কলেজ ও ওয়ার্ড কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিকে বিকেল ৪ টায় নগর শ্রমিক দলের উদ্যোগে দলীয় কার্যালয়ে দুঃস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়।

 

 

 

 


এক্সক্লুসিভ


সাক্ষাৎকার

Ad Space

আইন-আদালত


শিল্প-সাহিত্য

Ad Space

ভ্রমণ

ফিচার

Ad Space

পরিবেশ

Ad Space

আবহাওয়া

Ad Space

রাশিফল


Ad Space