খানজাহান আলী (র.) সকল কীর্তি গংরক্ষণের আহবান


ডিসেম্বর ১৫ ২০১৭

স্টাফ রিপোর্টার: দৈনিক সংগ্রামের খুলনা ব্যুরো প্রধান আব্দুর রাজ্জাক রানা’র গবেষণাধর্মী ‘কীর্তিমান পুরুষ হযরত খাঁজা খানজাহান আলী (র.)’ বই এর প্রকাশনা উৎসবে বক্তারা বলেছেন, হযরত খাঁজা খানজাহান আলী (র.) শুধু একজন পীর ছিলেন না। তিনি ছিলেন একজন সমাজ সংস্কারক ও ঐতিহাসিক ব্যক্তিত্ব। কুসংস্কারের বিরুদ্ধে অবস্থান নিয়ে ইসলাম প্রচারের জন্য তিনি এ দেশে আসেন। তাঁর রেখে যাওয়া সকল কীর্তি সংরক্ষণ করতে হবে। এবং তাঁর রেখে যাওয়া আদর্শ সমাজের সর্বস্তরে ছড়িয়ে দিতে হবে। এরই অংশ হিসেবে আজ প্রতিশ্রুতিশীল সাংবাদিক আব্দুর রাজ্জাক রানা এই বই প্রকাশ করে একটি মহৎ উদ্দেশ্য সাধন করেছেন। বক্তারা এ ধরনের সাহসী উদ্যোগের ভূয়সী প্রশংসা করেন এবং আগামীতে আলোকিত সমাজ গড়ার লক্ষ্যে লেখার ধারাবাহিকতা অব্যাহত রাখার আহবান জানান। বক্তারা বইটির সাফল্য, প্রচার ও প্রসার কামনা করেন।

বইয়ের প্রকাশনা প্রতিষ্ঠান জাতীয় কবি কাজী নজরুল ইসলাম গবেষণা পরিষদ খুলনার উদ্যোগে বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) সন্ধ্যায় নগরীর ১০২ স্যার ইকবাল রোডস্থ দৈনিক সংগ্রাম কার্যালয়ে অনুষ্ঠিত প্রকাশনা উৎসবে বক্তারা এ সব কথা বলেন।

বইয়ের লেখক আব্দুর রাজ্জাক রানা প্রকাশকের প্রতি কৃতজ্ঞতা জানান এবং অনুষ্ঠানে আগত অতিথিসহ সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি বইয়ের ভুল ত্রুটি হলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখে তা সংশোধনের জন্য অবহিত করার অনুরোধ জানান।

পরিষদের সভাপতি সৈয়দ আলী হাকিমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনা বিশ্ববিদ্যালয়ের সাবেক ট্রেজারার বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যক্ষ মো. মাযহারুল হান্নান, বিশেষ অতিথি ছিলেন খুলনা প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি শেখ দিদারুল আলম, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন বিএফইউজের নির্বাহী সদস্য এহতেশামুল হক শাওন, মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়ন খুলনার সভাপতি মো. আনিসুজ্জামান, সাবেক সহ-সভাপতি আব্দুল খালেক আজীজী, খুলনা সংস্কৃতি কেন্দ্রের সভাপতি এডভোকেট শাহ আলম, দৈনিক নয়াদিগন্তের ব্যুরো প্রধান এরশাদ আলী, দৈনিক পূর্বাঞ্চলের সিনিয়র রিপোর্টার এইচএম আলাউদ্দিন।

পরিষদের সাধারণ সম্পাদক শেখ মনিরুজ্জামান লাভলুর পরিচালনায়অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন খুলনা প্রেস ক্লাবের নির্বাহী সদস্য ও দৈনিক খুলনাঞ্চলের সিনিয়র রিপোর্টার হারুন অর রশীদ, খুলনা প্রেসক্লাবের সাবেক কোষাধ্যক্ষ দৈনিক বণিক বার্তা ও গ্রামের কাগজের ব্যুরো প্রধান কাজী শামীম আহমেদ, দৈনিক নয়াদিগন্তের স্টাফ রিপোর্টার শেখ শামসুদ্দিন দোহা, অধ্যাপক মো. নজিবর রহমান, বিশিষ্ট শিক্ষাবিদ কবি সেখ মনিরুল ইসলাম, ডা. সৈয়দ মোছাদ্দেক হোসেন বাবলু, অবসরপ্রাপ্ত খাদ্য কর্মকর্তা এ কে সাইফুল্লাহ খান, বাংলাদেশ বেতারের উপস্থাপক সজিব দত্ত,  বিশিষ্ট রবীন্দ্র ও নজরুল গবেষক এম হেফজুর রহমান, বিশিষ্ট কবি এসএম মাহবুবুর রহমান, এস এ মুকুল, আব্দুল্লাহ আল কাফি, আব্দুল হান্নান, মো. মিনারুল ইসলাম, মো. আসাদুজ্জামান, মো. আম্মার শেখ, মো. ইয়াছিন আলম, আবু হাসান প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা শহীদ বুদ্ধিজীবী দিবসের তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন। এবং তাঁদের আত্মার মাগফিরাত কামনা করেন।

অনুষ্ঠান শেষে লেখকের সাংবাদিকতার অভিভাবক শহীদ সাংবাদিকশেখ বেলাল উদ্দিন, শিক্ষাগুরু দৈনিক জন্মভুমির বার্তা সম্পাদক আনোয়ার আহমেদ ও তার দাদা মো. মাদার আলী গাজীর আত্মার মাগফিতার কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।


এক্সক্লুসিভ


সাক্ষাৎকার

Ad Space

আইন-আদালত


শিল্প-সাহিত্য

Ad Space

ভ্রমণ

ফিচার

Ad Space

পরিবেশ

Ad Space

আবহাওয়া

Ad Space

রাশিফল


Ad Space