শুক্রবার শুরু হচ্ছে শেখ আবু নাসের টি-টোয়েন্টি গোল্ডকাপ ক্রিকেট


নভেম্বর ৯ ২০১৭

স্টাফ রিপোর্টার:  আগামীকাল শুক্রবার থেকে খুলনায় প্রথমবারের মতো আয়োজিত হতে যাচ্ছে শেখ আবু নাসের টি-টোয়েন্টি গোল্ডকাপ ক্রিকেট টুর্নামেন্ট। খুলনা জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক শেখ সোহেলের পৃষ্ঠপোষকতায় এটাই এ অঞ্চলের সবচেয়ে বড় টুর্নামেন্ট। আজ বৃহস্পতিবার বিকালে নগরীর শিববাড়ি মোড়ে জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে টুর্নামেন্টের ট্রফি ও জার্সি উন্মোচন করা হবে। শুক্রবার সকাল থেকে শেখ আবু নাসের স্টেডিয়ামে ক্রিকেট ম্যাচ শুরু হবে।

শেখ আবু নাসের টি-টোয়েন্টি গোল্ডকাপ ক্রিকেটের মধ্যে দিয়ে এ বছর খুলনায় ক্রিকেট মৌসুম শুরু হতে যাচ্ছে। তিন বছর পর কোন টুর্ণামেন্টকে ঘিরে খুলনা এখন ক্রিকেট উৎসবের নগরীতে পরিনত হয়েছে।

এ উপলক্ষ্যে গতকাল বুধবার বিকালে জেলা ক্রীড়া সংস্থার সভা কক্ষে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

এ টুর্ণামেন্টে প্রিমিয়ার লীগের ৮টি ও প্রথম বিভাগ লীগের ৮টিসহ মোট ১৬টি দল অংশ গ্রহণ করছে। টুর্ণামেন্টকে সামনে রেখে বর্ণিল সাজে সাজানো হয়েছে শেখ আবু নাসের স্টেডিয়াম ও নগরীকে। নগরীর বিভিন্ন স্থানে আলোকসজ্জা, তোরণ ও ফেস্টুনে ছেয়ে গেছে। সেখানে ক্রিকেটের বিভিন্ন স্মারক এবং খুলনার ঐতিহ্য ফুটিয়ে তোলা হয়েছে।

খুলনায় দীর্ঘদিন ধরে কোন আর্ন্তজাতিক ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হচ্ছে না। হচ্ছে না জমজমাট বিপিএলও। আয়োজক কর্তৃপক্ষ আশা করছেন, খুলনায় বিপিএল না হওয়ার আক্ষেপ এই টুর্ণামেন্টের মাধ্যমে কিছুটা হলেও ঘূচবে।

এদিকে এ টুর্ণামেন্টকে সামনে রেখে সবগুলো দল তাদের অনুশীলন শুরু করেছে। মোহামেডান স্পোর্টিং ক্লাব, আবাহনী ক্রীড়া চক্র, বয়রা তরুণ সংঘের মতো দলগুলো আনুষ্ঠানিকভাবে জার্সি উম্মোচন ও অনুশীলন শুরু করেছে। টুর্ণামেন্টে চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্য নিয়ে খেলবে প্রতিটি দল। দলের শক্তি বাড়াতে খুলনার বাইরের খেলোয়াড়দের সাথেও চুক্তি করেছে ক্লাবগুলো। বিপিএলে খেলছেন না এমন অনেক সেরা খেলোয়াড়কেই দেখা যাবে এই টুর্ণামেন্টে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, এ টুর্নামেন্ট সফল করার লক্ষ্যে আজ বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করা হয়েছে। সকাল ১১টায় খুলনা সার্কিট হাউস মাঠ থেকে র‌্যালিটি শুরু হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জেলা স্টেডিয়ামে এসে শেষ হবে। র‌্যালিতে শেখ আবু নাসের টুর্নামেন্টের বিভিন্ন বিষয় প্রদর্শিত হবে। প্রদর্শিত হবে খুলনার ঐতিহ্য ও সাংস্কৃতির বিভিন্ন বিষয়ও। বিকেল ৫টায় নগরীর শিববাড়ি মোড়ে টুর্নামেন্টে অংশ গ্রহণকারী ১৬ দলের জার্সি ও ট্রফি উন্মোচন করা হবে। ট্রফি ও জার্সি উন্মোচন শেষে সবার জন্য উম্মুক্ত জমকালো কনসার্ট অনুষ্ঠিত হবে। আকর্ষনীয় এই কনসার্টে সংগীত পরিবেশন করবেন ইন্ডিয়ান আইডল খ্যাত ভারতের জনপ্রিয় শিল্পী অমিত পাল, বাংলাদেশের জনপ্রিয় ফোক শিল্পী মমতাজ ও স্থানীয় শিল্পীরা। আর শুক্রবার সকাল ১১টায় আবু নাসের স্টেডিয়ামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে টুর্নামেন্টের উদ্বোধন করবেন সংসদ সদস্য বেগম মুন্নুজান সুফিয়ান। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংসদ সদস্য আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক, সংসদ সদস্য আলহাজ্ব মিজানুর রহমান, খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া, খুলনা রেঞ্জের ডিআইজি দিদার আহম্মদ ও খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ হুমায়ুন কবীর পিপিএম। অনুষ্ঠানে আরও উপস্থিত থাকবেন বঙ্গবন্ধুর ভ্রাতুষ্পুত্র ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক শেখ সোহেল। সভাপতিত্ব করবেন খুলনা জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি মোঃ আমিন উল আহসান। ক্রিড়ামোদী দর্শকরা বিনা টিকিটে খেলা উপভোগ করতে পারবেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন টুর্ণামেন্ট কমিটির চেয়ারম্যান সুজন আহম্মেদ। সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সংসদ সদস্য আলহাজ্ব মিজানুর রহমান, খুলনা চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি কাজী আমিনুল হক, জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি মোস্তাফিজুর রহমান বাবলু, সাধারণ সম্পাদক কাজী শামীম আহসান, অতিরিক্ত সাধারণ সম্পাদক মোঃ মোতালেব মিয়া, যুগ্ম সম্পাদক শেখ হেমায়েত উল্লাহ, জিএম রেজাউল ইসলাম, সংস্থার হাসান জহির মুকুল, সদস্য মোল্লা খায়রুল ইসলাম, ওয়াহিদুজ্জামান বাবু প্রমুখ।

 

 

এক্সক্লুসিভ

সাক্ষাৎকার

আইন-আদালত

শিল্প-সাহিত্য

ভ্রমণ

ফিচার

পরিবেশ

আবহাওয়া

রাশিফল


Ad Space