শিক্ষার্থীদের ক্রীড়ায় অনুপ্রাণিত করতে হবে: মৎস্য প্রতিমন্ত্রী


নভেম্বর ৭ ২০১৭

স্টাফ রিপোর্টার: মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ বলেছেন, সুস্থ ও সৃষ্টিশীল জাতি গঠনে খেলাধুলার কোন বিকল্প নেই। খেলাধুলা শিক্ষার্থীদের মন ভাল রাখে। লেখাপড়ার পাশাপশি ছাত্র-ছাত্রীদের ক্রীড়ায় বেশি অনুপ্রাণিত করতে হবে।

 

তিনি মঙ্গলবার ( ৭ নভেম্বর) বিকেলে খুলনা খালিশপুর পোর্ট মাধ্যমিক বিদ্যালয় মাঠে বিভাগীয় পর্যায়ে বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট এবং বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট-২০১৭ এর ফাইনাল খেলার সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

 

প্রতিমন্ত্রী বলেন, এই খুদে খেলোয়াড়া ভবিষ্যতে বড় ক্রীড়াবিদ হয়ে বাংলাদেশের মুখ উজ্জ্বল করবে। নতুন প্রজন্মই আগামী দিনের ভবিষ্যৎ। এরাই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলবে। শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ ও বঙ্গবন্ধুর জীবনাদর্শে অনুপ্রাণিত করতে হবে। তিনি বলেন, দেশের অর্ধেক জনগোষ্ঠী নারী। তাদের উন্নয়ন ব্যতীত দেশের উন্নয়ন সম্ভব নয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে নারীর ক্ষমতায়নে বিশ্বের কাছে রোল মডেল হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। নারীরা আজ কোন ক্ষেত্রে পিছিয়ে নেই। পুরুষের পাশাপাশি তারা অফিস-আদালতসহ বিভিন্ন স্কুল ও কলেজে সুনামের সাথে কাজ করে যাচ্ছে। প্রতিমন্ত্রী ছাত্র-ছাত্রীদের নিয়মিত খেলাধুলায় উৎসহ দিতে শিক্ষক এবং অভিভাবকদের প্রতি আহবান জানান।

 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খুলনা বিভাগীয় প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের বিভাগীয় উপপরিচালক মোঃ ওয়ালিউল ইসলাম। এসময় খুলনা জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা এবং নড়াইল জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাসহ শিক্ষা দপ্তরের অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন।

 

পরে প্রতিমন্ত্রী চ্যাম্পিয়ান দল ও রানার আপ দলের মাঝে পুরস্কার বিতরণ করেন।

 

এবছর বিভাগীয় পর্যায়ে বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট-এ চ্যাম্পিয়ান দল ঝিনাইদহ জেলার হরিণাকুন্ড উপজেলার দখলপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও রানার আপ দল মাগুরা সদর উপজেলার বড় জোকা সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট-এ চ্যাম্পিয়ান দল ঝিনাইদহ জেলার শৈলকুপা উপজেলার দোহারো মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং রানার আপ দল মাগুরা জেলার শ্রীপুর গোয়ালদহ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়।

 

সন্ধ্যায় প্রতিমন্ত্রী ডুমুরিয়া রংপুর ইউনিয়নের শলুয়া বাজার সার্বজনীন মাতৃ মন্দিরে স্থানীয় জনগণের সাথে মতবিনিময় করেন পরে রংপুর কালিতলা রাস উৎসবে এবং রংপুর ঠাকুরন তলা রাস উৎসবে যোগদান করেন।


এক্সক্লুসিভ


সাক্ষাৎকার

Ad Space

আইন-আদালত


শিল্প-সাহিত্য

Ad Space

ভ্রমণ

ফিচার

Ad Space

পরিবেশ

Ad Space

আবহাওয়া

Ad Space

রাশিফল


Ad Space