ব্যতিক্রমী কর্মসূচি ‘শিকড়ের সন্ধানে’এর উদ্বোধন


নভেম্বর ১০ ২০১৭

স্টাফ রিপোর্টার: ‘খুলনার ঐতিহ্যে আলোকিত হোক নতুন প্রজন্ম’-এই প্রতিপাদ্যকে সামনে রেখে খুলনার জেলা প্রশাসক মোঃ আমিন উল আহসান এর পরিকল্পনায় এক ব্যতিক্রমধর্মী কর্মসূচি শুরু হয়েছে। শিক্ষার্থীদের খুলনার উল্লেখযোগ্য ও ঐতিহাসিক স্থানসমূহ পরিদর্শনের কর্মসূচি ‘আনন্দ ভ্রমণে; শিকড়ের সন্ধানে’ শুক্রবার (১০ নভেম্বর) উদ্বোধন করা হয়। খুলনার বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গন থেকে এই কর্মসূচির উদ্বোধন করেন।

 

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় বিভাগীয় কমিশনার বলেন, পৃথিবীকে জানতে হলে সে যাত্রা শুরু করতে হবে ঘর থেকেই। আমরা জ্ঞানার্জন এবং আনন্দ ভ্রমণের জন্য দেশ-দেশান্তরে ছুটে বেড়াই, কিন্তু আমার ঘরের পাশেই যে ইতিহাস ঐতিহ্যের অনেক নিদর্শন ছড়িয়ে ছিটিয়ে আছে তার খবর আমরা রাখি না। সেক্ষেত্রে শিক্ষার্থীদের নিয়ে খুলনা জেলা প্রশাসনের এই ‘আনন্দ ভ্রমণে; শিকড়ের সন্ধানে’ কর্মসূচি একটি যুগান্তকারী ও অনুকরণীয় পদক্ষেপ। এই কর্মসূচির ফলে শিক্ষার্থীদের চিত্তের যেমন প্রসার ঘটবে তেমনি তারা মাদকের মত নেশার কবল থেকে রক্ষা পাবে।

 

উদ্বোধনী দিনে খুলনার বিভিন্ন কলেজের ৩০জন শিক্ষার্থী নিয়ে শিরোমনি, দক্ষিণডিহি, কুয়েট এবং জেলা প্রশাসকের বাংলো পরিদর্শনের আয়োজন করা হয়েছে। পরবর্তীতে খুলনার বিভিন্ন স্কুল এবং কলেজের ৬ষ্ঠ থেকে দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের নিয়ে নিয়মিতভাবে এ ধরনের আয়োজন করা হবে।

 

অনুষ্ঠানে কর্মসূচির মূল আয়োজক জেলা প্রশাসক মোঃ আমিন উল আহসান,অতিরিক্ত জেলা প্রশাসকগণ, বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষকবৃন্দ, মুক্তিযোদ্ধা এবং সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এক্সক্লুসিভ

সাক্ষাৎকার

আইন-আদালত

শিল্প-সাহিত্য

ভ্রমণ

ফিচার

পরিবেশ

আবহাওয়া

রাশিফল


Ad Space