জনস্বাস্থ্য বিষয়ে রাজধানীতে সচেতনতামূলক কার্যক্রম শুরু


নভেম্বর ১৭ ২০১৭

বর্তমান সময়ে কিছু অসাধু ব্যবসায়ী বেশিদিন বিক্রয়যোগ্য রাখতে ফল, সবজি, মাছসহ অন্যান্য খাদ্য সামগ্রীতে কীটনাশক, বালাইনাশক, হরমোন, তিকারক রাসায়িক ও ফরমালিনযুক্ত করে থাকে। জনস্বাস্থ্যের জন্য ঝুঁকিপূর্ণ এসব ফল, সবজি, মাছ ইত্যাদি খেয়ে আমরা ক্যান্সার, অ্যাজমা, চর্মরোগ, কিডনি ও লিভারের ক্ষতিসাধন এবং শিশুদের শারীরিক ও মানসিক বিকাশে নেতিবাচক প্রভাবসহ আরো নানা রোগে আক্রান্ত হচ্ছি।

এসব তিকারক পদার্থ সম্পর্কে সবাইকে সচেতন করা এবং কি করে ফল, সবজি, মাছসহ অন্যান্য খাদ্য সামগ্রী ঝুঁকিমুক্ত উপায়ে পাওয়া যেতে পারে সে বিষয়ে লাইফ এন্ড হেল্থ লি. এর প থেকে মিরপুর এলাকার বিভিন্ন স্থানে সপ্তাহব্যাপী গনসচেতনতামূলক প্রচার কর্মসূচী হাতে নেয়া হয়েছে।

শুক্রবার মিরপুর ১০ এলাকায় সচেতনতামূলক কর্মসূচীর উদ্বোধন করেন লাইফ এন্ড হেল্থ লি. এর ব্যবস্থাপনা পরিচালক ড. নীলাঞ্জন সেন। এছাড়া প্রতিষ্ঠানের স্বাস্থ্যকর্মীগণ সংশ্লিষ্ট এলাকার জনসাধারণের মাঝে লিফলেট বিতরণ, অডিও-ভিজ্যুয়াল উপস্থাপন এবং সরাসরি ভোক্তার সাথে মত বিনিময় করেন। এসময়ে লাইফ এন্ড হেল্থ লি. ‘কার্বন গ্রীন’ নামে একটি প্রোডাক্ট প্রদর্শন করেন যা সকল ফলমূল, শাকসব্জি ও মাছকে খাদ্য যোগ্য করে তুলবে এবং আমাদেরকে রাখবে নিরাপদ।

লাইফ এন্ড হেল্থ লি. এর পক্ষ থেকে ফলমূল, শাকসব্জি, মাছ ইত্যাদি থেকে কীটনাশক ও ফরমালিনের মত তিকারক এবং বিপজ্জনক রাসায়নিক পদার্থ দূর করার লড়াইয়ে ‘সুস্থ থাকুন, কার্বন গ্রীন ব্যবহার করুন’ প্রচারণায় যোগ দেয়ার জন্য সবাইকে আহবান জানান। সপ্তাহব্যাপী এ প্রচার কর্মসূচী আগামী ২২ নভেম্বর মিরপুর ১৪ এলাকায় গিয়ে শেষ হবে। খবর বিজ্ঞপ্তির

এক্সক্লুসিভ

সাক্ষাৎকার

আইন-আদালত

শিল্প-সাহিত্য

ভ্রমণ

ফিচার

পরিবেশ

আবহাওয়া

রাশিফল


Ad Space