খুলনা অঞ্চলে কর আদায়ে সাত বছরের রেকর্ড ভঙ্গ


নভেম্বর ৭ ২০১৭

স্টাফ রিপোর্টার: সপ্তাহব্যাপী আয়কর মেলায় খুলনা বিভাগে ২৯ কোটি ১৪ লাখ ৫৫ হাজার ৬৬৮ টাকা আয়কর জমা পড়েছে। ২০১৬ সালে আয়কর আদায় হয় ২৮ কোটি ৫৮ লাখ, ১৩ হাজার ৫শ’ টাকা

খুলনা বিভাগে এবারের মেলা থেকে সেবা গ্রহণ করেছেন ৫৪ হাজার ৫৭০ জন। মেলায় রিটার্ণ দাখিল করেছেন ২৭ হাজার ৮১২ জন গ্রাহক। এছাড়া ১ হাজার ১৯৬ জন গ্রাহক নতুন রেজিস্ট্রেশন ও  ৬ জন রি-রেজিস্ট্রেশন করেছেন ।

শেষ দিন মঙ্গলবার (৭ নভেম্বর) বিভাগে ১৬ কোটি ৩ লাখ ৫৮ হাজার ১৪৩ টাকা আয়কর জমা পড়েছে। এদিন মেলা থেকে সেবা গ্রহণ করেছেন ১২ হাজার ৯০১ জন। এছাড়া মেলায় রিটার্ণ দাখিল করেছেন ৭ হাজার ৮১ জন গ্রাহক।  ২৮০ জন গ্রাহক নতুন রেজিস্ট্রেশন ও ১ জন রি-রেজিস্ট্রেশন করেছেন।

খুলনা জেলায় শেষ দিন মঙ্গলবার ১৫ কোটি ২০ হাজার ৭৪০ টাকা আয়কর জমা পড়েছে। এদিন মেলা থেকে সেবা গ্রহণ করেছেন ৫ হাজার ৯৩৪ জন। এ দিন মেলায় রিটার্ণ দাখিল করেছেন ৩ হাজার ৩৪৭ জন গ্রাহক। এছাড়া ১০৯ জন গ্রাহক নতুন রেজিস্ট্রেশন ও ১ জন রি-রেজিস্ট্রেশন করেছেন।

গত ৭দিনে খুলনা জেলায় আদায় হয়েছে ২২ কোটি, ৬৩ লাখ ৪৩ হাজার ৩১৬ টাকা।

খুলনা কর অঞ্চলের উপ-কর কমিশনার আবু নসর মো. মাহবুবুজ্জামান এসব তথ্য জানান। তিনি বলেন, ২০১১ সাল থেকে আয়কর মেলা হলেও সকল রেকর্ড ভঙ্গ হয়েছে ২০১৭ সালে।

খুলনা কর আপীল অঞ্চলের কর কমিশনার প্রশান্ত কুমার রায় বলেন, ২০১১ সাল থেকে খুলনা কর অঞ্চলে প্রতি বছরই আয়কর মেলা অনুষ্ঠিত হয়ে আসছে। মানুষের মধ্যে করভীতি কমে যাওয়ায় প্রতি বছরই কর জমার পরিমান বাড়ছে।

তিনি জানান, ২০১৬ সালে সেবা গ্রহণ করেন ৪২ হাজার ৭৫৯ জন, নতুন করদাতা হিসেবে অন্তর্ভুক্ত হন ৪ হাজার ৮৬ জন, আয়কর রিটার্ণ দাখিল করেন ১৫ হাজার ৯৭২ জন, আয়কর আদায় হয় ২৮ কোটি ৫৮ লাখ, ১৩ হাজার ৫শ’ টাকা।

উল্লেখ্য, নগরীর বয়রাস্থ কর ভবন প্রাঙ্গণে আয়োজিত সপ্তাহব্যাফী করমেলা প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলে।

 

এক্সক্লুসিভ

সাক্ষাৎকার

আইন-আদালত

শিল্প-সাহিত্য

ভ্রমণ

ফিচার

পরিবেশ

আবহাওয়া

রাশিফল


Ad Space