‘আবু নাসের হাসপাতাল পূর্ণাঙ্গরূপে চালুর দাবি’


নভেম্বর ৮ ২০১৭

স্টাফ রিপোর্টার : শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতাল পূর্ণাঙ্গরূপে চালুর দাবিতে খুলনাবাসী ও ৯ নম্বর ওয়ার্ডবাসীর ব্যানারে এক মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। কর্মসূচি চলাকালে হাসপাতাল থেকে  ওষুধ চুরিসহ সকল প্রকার অনিয়ম দূর করে রোগীদের  সেবার মান বৃদ্ধির দাবি জানান বক্তারা।

শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের চুরি-অনিয়ম-দুর্নীতির প্রতিবাদ এবং হাসপাতালের বেড সংখ্যা বৃদ্ধি ও জনবল স্থায়ীকরণ পূর্বক পূর্ণাঙ্গরূপে চালুর দাবিতে বুধবার (৮ নভেম্বর) বিকেলে হাসপাতালের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

খুলনা মহানগর যুবলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মো: দেলোয়ার হোসেনের সভাপতিত্বে মানববন্ধনে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন সৈয়দ কামরুজ্জামান, আ: ছাত্তার সরকার, সরদার জাকির হোসেন হিরু মিয়া, আব্দুল্লাহ আল মামুন মিলন, মো: জুয়েল হোসেন দিপু, মতিজান মনিরা, মো: মজিবর, সেলিম শেখ, বাচ্চু মোড়ল, মো: ফরিদুল ইসলাম ফরিদ, আবু আসলমা মোড়ল, নাছিমন, মাহাবুবা আক্তার সুমি, মো: সামসুল হক, মো: জাকির খান, মো: জাহিদুল ইসলাম, মো: সোহেল শেখ, মো: মাহমুদুল হাসান, মো: জাহাঙ্গীর বিশ্বাস, রুহুল আমিন প্রমুখ।

বক্তারা আরও বলেন, শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতাল বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিজস্ব চেষ্টার ফসল। খুলনা-৩ আসনের সংসদ সদস্য বেগম মন্নুজান সুফিয়ানের চেষ্টায় হাসপাতালটি পূর্ণাঙ্গরূপ পেতে চলেছে। দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষের জন্য এ হাসপাতালটি পরিণত হয়েছে ভরসাস্থল হিসেবে। যে মুহূর্তে খুলনার হাজ্বী মুহাম্মদ মহসিন কলেজ, মুহসিন স্কুল, মডেল স্কুল সরকারিকরণ ও কৃষি কলেজকে কৃষি বিশ্ববিদ্যালয় করা হয়েছে ঠিক সেই মুহূর্তে সরকারবিরোধী একটি চক্র সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করতে ও সরকারের উন্নয়নকে প্রশ্নবিদ্ধ করতে হাসপাতালের ওষুধ চুরিসহ নানা প্রকার অনিয়ম করছে।

বক্তারা আরও বলেন, অনেক সময় বহি:র্বিভাগে রোগীদের দীর্ঘ লাইন থাকলেও হাসপাতালের চিকিৎসকরা তৃতীয় তলার লাউঞ্জে কেরামবোর্ড খেলায় মগ্ন থাকছেন। একজন চিকিৎসক অবসরে গেলেও হার্টের রিং পড়ানোর নামে এখনও হাসপাতালে গিয়ে ব্যবসা করছেন। যখন স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ভাষণ ওয়ার্ল্ড অব দি ডকুমেন্ট হিসেবে স্বীকৃতি পায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাদার অফ দি হিউম্যানিটি স্বীকৃতি পেয়ে বিশ্ব দরবারে মাথা উচু করে দাঁড়ান তখন আবু নাসের হাসপাতালকে ঘিরে কেউ কেউ বাণিজ্য করছেন। যা সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করছে বলেও বক্তারা উল্লেখ করেন। বক্তারা হাসপাতালের আউটসোর্সিং প্রথা বাতিল করে স্থায়ী নিয়োগের মাধ্যমেও দুর্নীতি বন্ধের দাবি জানান।

 

 

 

 

এক্সক্লুসিভ

সাক্ষাৎকার

আইন-আদালত

শিল্প-সাহিত্য

ভ্রমণ

ফিচার

পরিবেশ

আবহাওয়া

রাশিফল


Ad Space