খুলনায় ভিডিপি মহিলা সদস্যদের কম্পিউটার প্রশিক্ষণ কোর্স শুরু


অক্টোবর ২৫ ২০১৭

স্টাফ রিপোর্টার: খুলনা আনসার ও ভিডিপি জেলা কার্যালয়ে প্রশিক্ষণ কেন্দ্রে ৩০ জন ভিডিপি (মহিলা) সদস্যদের ৭০ দিনব্যাপী কম্পিউটার প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করা হয়েছে। ঊদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা রেঞ্জের পরিচালক, মোহাঃ আকবর আলী।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা কমান্ড্যান্ট খুলনা শেখ মনিরুজ্জামান।

প্রধান অতিথির বক্তৃতায় মোহাঃ আকবর আলী বলেন, তথ্য প্রযুক্তির উন্নয়ন তথা ডিজিটাল বাংলাদেশ গড়তে কম্পিউটার শিক্ষা গ্রহণ করা একান্ত প্রয়োজন। কম্পিউটার ব্যবহারে পারদর্শী ও দক্ষ করে তোলার মাধ্যমে স্থানীয় পর্যায়ে কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করাই এ প্রশিক্ষণের লক্ষ্য। এ প্রশিক্ষণ লব্ধ জ্ঞান বাস্তব জীবনে কাজে লাগাতে হবে। কম্পিউটারের সাহায্যে ইন্টারনেটের মাধ্যমে সমগ্র বিশ্বে আমরা যোগাযোগ স্থাপন করে থাকি।  এছাড়া বৈজ্ঞানিক গবেষণা, চিকিৎসা, ব্যবস্যা-বানিজ্য, অফিস আদালত, শিক্ষা বিভিন্ন ক্ষেত্রে কম্পিউটারের চাহিদা দিন-দিন বেড়েই চলেছে।

তিনি আরও বলেন কম্পিউটার বিষয়ে অর্জিত জ্ঞান যদি পরিবার ও নিকটজনদের শিখিয়ে বা উৎসাহ দিয়ে প্রযুক্তির সাথে ব্যপকভাবে সম্পৃক্ত করতে পারি তাহলে এ বাহিনীর মাধ্যমে সরকারের কাঙ্খিত লক্ষ্য অর্জন পূরণে সক্ষম হবে।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সার্কেল অ্যাডজুট্যান্ট, খুলনা মোঃ শরিফুল ইসলাম। উপজেলা আনসার ও ভিডিপি প্রশিক্ষিকা মোছাঃ মুমিনা খাতুন।

বর্তমানে বাগেরহাট, ঝিনাইদহ ও কুষ্টিয়া জেলায় ভিডিপি (মহিলা) সদস্যদের ৭০ (সত্তর) দিনব্যাপী কম্পিউটার প্রশিক্ষণ কোর্স চলছে।

 

 

এক্সক্লুসিভ

সাক্ষাৎকার

আইন-আদালত

শিল্প-সাহিত্য

ভ্রমণ

ফিচার

পরিবেশ

আবহাওয়া

রাশিফল


Ad Space