বুধবার, ২৩ অক্টোবর ২০১৯ | ৬ কার্তিক ১৪২৬

Select your Top Menu from wp menus

১৫ জেলায় ট্যাংকলরি শ্রমিকদের কর্মবিরতি পালন

স্টাফ রিপোর্টার: খুলনাসহ ১৫ জেলায় ট্যাংকলরি শ্রমিকদের ১০ ঘণ্টার কর্মবিরতি পালন করেছে। দুই শ্রমিকের বিরুদ্ধে সড়ক দুর্ঘটনা সংক্রান্ত মামলা প্রত্যাহারের দাবিতে এই কর্মসূচির ডাক দেয় খুলনা বিভাগীয় ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নসহ চারটি সংগঠন।

বুধবার (৯ অক্টোবর) সকাল ৮টা থেকে শুরু হওয়া কর্মবিরতি সন্ধ্যা ৬টা পর্যন্ত চলে। কর্মবিরতি চলাকালে খুলনা মহানগরীর খালিশপুরের পদ্মা, মেঘনা ও যমুনা এই তিন ডিপো থেকে জ্বালানি তেল উত্তোলন এবং খুলনা বিভাগের ১০ ও বৃহত্তর ফরিদপুরের পাঁচজেলাসহ ১৫ জেলায় জ্বালানি তেল সরবরাহ বন্ধ থাকে। এদিকে, পাম্পগুলোতে জ্বালানি তেল বিক্রি ও পরিবহন বন্ধ থাকায় যানবাহন চালকদের তেলের অভাবে দুর্ভোগে পড়তে হয়।

ইউনিয়নের সভাপতি শেখ নূর ইসলাম বলেন, গত ৪ এপ্রিল খুলনা মহানগরীর আড়ংঘাটা থানা এলাকায় একটি সড়ক দুর্ঘটনা ঘটে। ওই দুর্ঘটনায় কেউ মারা না গেলেও থানায় মামলা হয়। পরবর্তীতে ওই মামলার চার্জশিটে খুলনা বিভাগীয় ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের সদস্য আব্দুর রহিম ও মো. সাঈদকে  আসামি করা হয়। এই মামলা প্রত্যাহারের দাবিতে তারা এই কর্মবিরতি পালন করে। তিনি বলেন, বিকাল ৫টার মধ্যে মামলা প্রত্যাহার করা না হলে অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু হবে।

Related posts