সোমবার, ২৬ অগাস্ট ২০১৯ ♦ ১১ ভাদ্র ১৪২৬

Select your Top Menu from wp menus

১১ এপ্রিল পর্যন্ত বাড়ল হজ নিবন্ধনের সময়

এসবিনিউজ ডেস্ক: বেসরকারি ব্যবস্থাপনায় হজযাত্রী নিবন্ধন সময়সীমা আরেক দফা ১১ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়েছে।

সোমবার (৮এপ্রিল) ধর্ম মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মোহাম্মদ শিব্বির আহমদ উসমানীর সই করা বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০১৯ সালের হজ ও বেসরকারি ব্যবস্থাপনায় হজযাত্রীদের নিবন্ধনের জন্য প্রাক-নিবন্ধনের ক্রমিক ৫ লাখ ১৪ হাজার ৮১৪ পর্যন্ত ব্যক্তিদের নিবন্ধন সময়সীমা ইতোমধ্যে উত্তীর্ণ হয়েছে। সে পরিপ্রেক্ষিতে জাতীয় হজ ও ওমরাহ নীতি অনুযায়ী, প্রাক-নিবন্ধনের পরবর্তী ক্রমিক ৫ লাখ ১৪ হাজার ৮১৫ থেকে ৫ লাখ ৩৪ হাজার ৯২ পর্যন্ত নিবন্ধিত ব্যক্তিদের ১১ এপ্রিল পর্যন্ত নিবন্ধনের জন্য আহ্বান করা হলো।

যথাসময়ে পাসপোর্ট ভেরিফিকেশনের সুবিধার্থে ১০ এপ্রিলের মধ্যে পাসপোর্ট দাখিল করতে হবে। রেজিস্ট্রেশনের জন্য সরকারি ছুটির দিন পাসপোর্ট দাখিল করা যাবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

সরকারি ব্যবস্থাপনার নিবন্ধন ১০ এপ্রিল পর্যন্ত সময় রয়েছে। ২০১৯ সালের হজযাত্রীর মোট কোটা ১ লাখ ২৭ হাজার ১৯৮। তার মধ্যে সরকারি ব্যবস্থাপনায় কোটা ৭ হাজার ১৯৮। সরকারি ব্যবস্থাপনায় হজযাত্রী ৬ হাজার ৬১৮। বেসরকারি ব্যবস্থাপনায় কোটা ১ লাখ ২০ হাজার।

বেসরকারি ব্যবস্থাপনায় হজযাত্রী কোটা ১ লাখ ১৬ হাজার ৭৪৬। ৭ এপ্রিল পর্যন্ত সরকারি ব্যবস্থাপনায় প্যাকেজ ‘এ’তে ২ হাজার ২২৩ জন ও প্যাকেজ ‘বি’তে ৪ হাজার ৭৯ জনসহ মোট ৬ হাজার ৩০২ জন নিবন্ধিত হয়। পাসপোর্ট ভেরিফিকেশন হয়েছে ৬ হাজার ৬০৮ জনের। বেসরকারিভাবে নিবন্ধিত হয়েছে ১ লাখ ৩ হাজার ৮৮৬। পাসপোর্ট ভেরিফিকেশন হয়েছে ১ লাখ ১১ হাজার ৬৬৬ জনের।

Related posts