বুধবার, ২৩ অক্টোবর ২০১৯ | ৭ কার্তিক ১৪২৬

Select your Top Menu from wp menus

হংকংয়ে নিষেধাজ্ঞা উপেক্ষা করে বিক্ষোভ অব্যাহত, চীনা সেনাবাহিনীর হুঁশিয়ারি

এসবিনিউজ ডেস্ক: হংকংয়ে নিষেধাজ্ঞা উপেক্ষা করে বিক্ষোভ অব্যাহত আছে। গতকাল হাজার হাজার সরকারবিরোধী রাস্তায় নেমে আসেন। এদের মধ্যে অনেককে গ্রেফতার করা হয়েছে। এদিকে চীনা সেনাবাহিনী বিক্ষোভকারীদের প্রতি হুঁশিয়ারি দিয়েছে।

দিন যতই গড়াতে থাকে ততই বিক্ষোভ জোরালো হয়। বিভিন্ন স্থানে আন্দোলনে নামে গণতন্ত্রপন্থিরা। তারা মুখোশ পরায় নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবি জানান। আন্দোলনকারীরা পুলিশকে লক্ষ্য করে পেট্রোল বোমা নিক্ষেপ করে। বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে পুলিশ টিয়ার গ্যাস নিক্ষেপ করে। অনেকের ওপর লাঠিচার্জ করে পুলিশ।

কয়েকটি স্থান থেকে বেশ কিছু বিক্ষোভকারীকে গ্রেফতার করা হলেও সংখ্যা জানায়নি পুলিশ। লি নামের এক বিক্ষোভকারী বলেন, ঔপনিবেশিক আমলের আইন দিয়ে আমাদের দমানো যাবে না। আমরা সরকারের নতুন আইনে ভীত নই। আমরা বিক্ষোভ চালিয়ে যাবো।

এদিকে হংকংয়ে অবস্থান করা চীনা সেনাবাহিনী কড়া হুঁশিয়ারি দিয়েছে, তাদের স্থাপনার ওপর কোনো আঘাত আসলে বিক্ষোভকারীদের গ্রেফতার করা হবে। এই প্রথম সেনাবাহিনীর পক্ষ থেকে গণতন্ত্রকামীদের সতর্ক করার ঘটনা ঘটল।

সেনাবাহিনীর অবস্থান করা ভবনের ছাদে সতর্কীকরণ বিজ্ঞপ্তিও দেওয়া হয়েছে। সেখানে ইংরেজি এবং চীনা ভাষায় লেখা আছে : ‘সতর্কবার্তা, আপনারা আইন ভঙ্গ করছেন। গ্রেফতারের মুখে পড়তে পারেন।’ সূত্র: রয়টার্স

Related posts