মঙ্গলবার, ২০ অগাস্ট ২০১৯ ♦ ৪ ভাদ্র ১৪২৬

Select your Top Menu from wp menus

স্বামীসহ নিজামুদ্দিন আউলিয়ার দরগায় নুসরাত

এসবিনিউজ ডেস্ক: স্বামী নিখিল জৈনকে নিয়ে ভারতের দিল্লীতে হজরত নিজামুদ্দিন আউলিয়ার দরগা শরীফে গিয়েছেন টালিউড অভিনেত্রী নুসরাত জাহান। সামাজিক যোগাযোগ মাধ্যমে দরগার ছবি দিয়ে বিষয়টি নিশ্চিত করেছেন নুসরাতের স্বামী।

ছবি পোস্ট করে নিখিল লিখেছেন, ‘ভগবান সর্বত্র। তুমি কোথায় তাকে খুঁজে পাবে তা নির্ভর করছে তোমার ওপর। আমি তোমার মধ্যেই আমার ভগবানকে খুঁজে পেয়েছি।’ ক্যাপশনটি লিখে নুসরাতকে ট্যাগ করেছেন তিনি।

ওই ছবিতে দেখা গেছে, দরগায় স্ত্রী নুসরাতকে নিয়ে দাঁড়িয়ে আছেন নিখিল জৈন। তার মাথায় সাদা কাপড় বাঁধা ও নুসরাতের মাথায় নীল রঙের ওড়না রয়েছে। দুজনকেই হাসিখুশি দেখাচ্ছে। নুসরাতের কপালে এত দিন সিঁদুর থাকলেও দরগার ছবিতে তা দেখা যায়নি।

হিন্দু রীতিতে নিখিল জৈনকে বিয়ে করে তুমুল সমালোচনায় পড়েছেন টালিউড অভিনেত্রী নুসরাত জাহান। ইস্তাম্বুলে বিয়ের আনুষ্ঠানিকতা সেরে কলকাতায় আসলে সমালোচকদের মুখে পড়েন তিনি। এরই মাঝে সিঁদুর লাগিয়ে ভারতের পার্লামেন্টে যান। শপথ বাক্য পাঠ করার সময়ে বলেন বন্দেমাতরম।

এসব নিয়ে সমালোচনার ঝড় উঠে নুসরাতের বিরুদ্ধে। তবে প্রশংসাও পাচ্ছেন তিনি। এমন ঘটনায় ভারতের আলেমরা বলেন, নুসরাত আর মুসলমান রইল না।

এর জবাবে আত্মপক্ষ সমর্থন করে নুসরাত বলেন, ‘আমি একজন মুসলিমই। আর আমি কী পরব বা পরব না এই নিয়ে কারোরই কোনও মন্তব্য করা উচিত নয়। বিশ্বাস সব কিছুর ঊর্ধ্বে। আমার ধর্ম এবং বিশ্বাস কেড়ে নেওয়ার অধিকার কারো নেই। সিঁদুর এবং মঙ্গলসূত্র পরে আমি আমার বিশ্বাস হারাইনি।’

অভিনেত্রী নুসরাত জাহান পশ্চিমবঙ্গের বসিরহাট লোকসভা আসন থেকে তৃণমূল কংগ্রেসের টিকেটে ভোটে লড়ে জয়ী হন। এরপর নিখিলের সঙ্গে বিয়ে বন্ধনে আবদ্ধ হন। তুরস্কের বোদরুম শহরে তাদের বিয়ের অনুষ্ঠান হয়।

 

Related posts