শনিবার, ২০ এপ্রিল ২০১৯ ♦ ৭ বৈশাখ ১৪২৬

Select your Top Menu from wp menus

সৈয়দ আশরাফের বোন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত

এসবিনিউজ ডেস্ক: জাতীয় সংসদের কিশোরগঞ্জ-১ (কিশোরগঞ্জ সদর ও হোসেনপুর) আসনের উপনির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি। তিনি আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলামের ছোট বোন।
২৮ ফেব্রুয়ারি ভোটগ্রহণের দিন থাকলেও আর কোনো প্রার্থী না থাকায় রোববার ডা. সৈয়দা জাকিয়া নূর লিপিকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করেন কিশোরগঞ্জ জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী।
এর আগে গত রোববার এ আসনে দুজন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়। তারা হলেন জেলা গণতন্ত্রী পার্টির সভাপতি ও পার্টির কেন্দ্রীয় সভাপতিমণ্ডলীর সদস্য আইনজীবী ভূপেন্দ্র ভৌমিক দোলন ও জাতীয় পার্টির অঙ্গ সংগঠন মৎস্যজীবী পার্টির কেন্দ্রীয় জ্যেষ্ঠ সহসভাপতি মো. মোস্তাইন বিল্লাহ।
রিটার্নিং কর্মকর্তা মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী জানান, ভূপেন্দ্র ভৌমিকের হলফনামায় স্বাক্ষর না থাকার কারণে তার মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়। আর মোস্তাইন বিল্লাহ মনোনয়নপত্রে নিজেকে ‘স্বশিক্ষিত’ উল্লেখ করেছেন। কিন্তু তার জাতীয় পরিচয়পত্রে শিক্ষাগত যোগ্যতা হিসেবে ‘স্নাতক’ উল্লেখ রয়েছে, তাই তার মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে।
আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম ১৯৯৬ সাল থেকে কিশোরগঞ্জ-১ আসনে টানা পাঁচবার নৌকা প্রতীকে বিজয়ী হন। গত বছরের জুলাই মাসে ফুসফুসে ক্যানসারের কারণে তাকে থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গত ৩০ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচনে এই আসনে তিনি বিজয়ী হন। কিন্তু সাংসদ হিসেবে শপথের আগেই ৩ জানুয়ারি ওই হাসপাতালেই মারা যান সৈয়দ আশরাফুল ইসলাম। তার মৃত্যুতে কিশোরগঞ্জ-১ আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হলো।
নবনির্বাচিত সংসদ সদস্য ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি একজন চিকিৎসক। তিনি যুক্তরাজ্যে থাকতেন। সে দেশের ন্যাশনাল হেলথ সেন্টারে মনোবিজ্ঞানী হিসেবে কাজ করতেন। যুক্তরাজ্যের পাসপোর্টও ছিল। তবে সেটি সারেন্ডার করেছেন এরই মধ্যে। সৈয়দা জাকিয়া নূর লিপি প্রথমে সিলেট এবং পরে ময়মনসিংহ মেডিকেল কলেজ থেকে এমবিবিএস শেষ করে উচ্চতর ডিগ্রি অর্জনে যুক্তরাজ্যে যান। ছাত্রজীবনে ছাত্রলীগের সাধারণ সদস্য হিসেবে থাকলেও বর্তমানে বিভিন্ন সামাজিক কাজে নিয়োজিত রয়েছেন।

Related posts