বুধবার, ১৭ জুলাই ২০১৯ ♦ ২ শ্রাবণ ১৪২৬

Select your Top Menu from wp menus

সায়মা ওয়াজেদ পুতুলকে অভিনন্দন

এসবিনিউজ ডেস্ক: ডেনমার্ক আওয়ামী লীগের সভাপতি ইকবাল হোসেন মিঠু ও সাধারণ সম্পাদক ড. বিদ্যুৎ বড়ুয়া এক বিবৃতিতে বাংলাদেশের অটিজম বিষয়ক জাতীয় উপদেষ্টা কমিটির চেয়ারপারসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কন্যা সায়মা ওয়াজেদ পুতুল ইউনেস্কোর আন্তর্জাতিক জুরি বোর্ডের সভাপতি নির্বাচিত হওয়ায় অভিনন্দন জানিয়েছেন।

উল্লেখ্য,  মানসিক স্বাস্থ্য বিশেষজ্ঞ পুতুল আগামী দুই বছর জুরি বোর্ডের সভাপতির দায়িত্ব পালন করবেন।  শারীরিকভাবে অক্ষম ব্যক্তিদের আধুনিক পদ্ধতিতে স্বনির্ভর হওয়ার উপায় উদ্ভাবনের স্বীকৃতি স্বরূপ এই বোর্ডটি ‘ইউনেস্কো-আমির জাবের আল আহমেদ আল-জাবের আল-সাবাহ’ পুরস্কার দিয়ে থাকে।

শারীরিক প্রতিবন্ধীদের জীবনমান উন্নয়নে ডিজিটাল পদ্ধতি উদ্ভাবনের মাধ্যমে কাজ করছে এমন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ২০ হাজার ডলার করে মোট দুটি পুরস্কার দেওয়া হয়  ইউনেস্কোর পক্ষ থেকে।  কুয়েত সরকার এই পুরস্কার দুটির পৃষ্ঠপোষক।

প্রতিবন্ধী ব্যক্তিদের নিয়ে কাজ করেছেন এমন ব্যক্তিরা এই জুরি বোর্ডের দায়িত্বে থাকেন। সায়মা ওয়াজেদ পুতুল অটিজম আক্রান্ত ব্যক্তিদের কল্যাণে দীর্ঘদিন যাবৎ কাজ করছেন।

বিবৃতিতে আরো সম্মতি জানান, ডেনমার্ক আওয়ামী লীগ এর যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, মোতালেব ভূঁইয়া, হিল্লোল বড়ুয়া, মোহাম্মদ ইউসুফ ফাহমিদ আল মাহিদ, আব্দুল আল জাহিদ, আহসান উজ্জামান, ডেনমার্ক যুবলীগ এর সভাপতি আমির জীবন, কামরুল এবং ডেনমার্ক ছাত্রলীগ এর সভাপতি ইফতেখার সম্রাট ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিমসহ প্রমুখ।

 

 

Related posts