সোমবার, ২১ অক্টোবর ২০১৯ | ৫ কার্তিক ১৪২৬

Select your Top Menu from wp menus

সামান্য বৃষ্টিতেই নগরীর নিরালা এলাকায় জলাবদ্ধতা

স্টাফ রিপোর্টার: নগরীর নিরালা এলাকায় যত্রতত্র ইট, বালু বহনকারী ট্রাকের চাকায় পিষ্ট হয়ে সিটি করপোরেশনের ড্রেনের স্লাব ভেঙ্গে গেছে। ফলে খোলা ড্রেনে ইট, বালু, ধুলা, খোয়া ইত্যাদি ময়লা-আবর্জনা পড়ে ড্রেন ভরাট হয়ে গেছে। এ কারণে সামান্য বৃষ্টি হলেই ড্রেনের পানি উপচে পড়ে রাস্তা সয়লাব হয়ে যাচ্ছে। পানি নিস্কাশন হতে না পরায় প্রতিনিয়ত জলাবদ্ধতার সৃষ্টি হচ্ছে।

খোঁজ নিয়ে জানাগেছে, ১৯৩ শের-এ-বাংলা রোড, পুরাতন পাইকারী বাজার, নিরালায় শেখ মনিরুজ্জামান ওরফে মাইটে মনির ‘ফাইম এন্টারপ্রাইজ’ নামে একটি ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনা করেন। ওই প্রতিষ্ঠান থেকে ইট, বালু, ধুলা বালু, খোয়া, চিপস, সিমেন্ট বিক্রি করা হয়। প্রতিদিন ৩০-৪০ টন ইট, বালু, খোয়া ভর্তি ট্রাক বোঝাই-খালাস করা হয়। ফলে ট্রাকের চাপে পিষ্ট হয়ে প্রতিষ্ঠানের সামনের সিটি করপোরেশনের ড্রেনের উপর তৈরী করা স্লাব ৩০ ফুট ভেঙে গেছে। দীর্ঘ এক বছর ধরে এ অবস্থার সৃষ্টি হলেও মেরামত করা হচ্ছেনা।

এলাকার আব্দুল কাদের নামের জনৈক ব্যক্তি বলেন, আমরা বারবার প্রতিষ্ঠান মালিককে বলা সত্তেও তারা কর্ণপাত করছেন না। খোলা ড্রেনে ময়লা আবর্জনা স্তুপ হয়ে পানি নিস্কাশন বন্ধ হয়ে গেছে। এতে করে চরম জনদুর্ভোগ সৃষ্টি হয়েছে। ঘটনার সত্যতা জানতে গতকাল সরেজমিনে গিয়ে দোকান মালিককে পাওয়া যায়নি। দোকানের অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীরা এ ব্যাপারে কোন কথা বলতে রাজী হননি।

খুলনা সিটি করপোরেশনের সংশ্লিষ্ট বিভাগে যোগাযোগ করা হলে প্রতিষ্ঠান থেকে বলা হয় বার বার স্লাব, কালভার্ট তৈরী করার অর্থ করপোরেশনের নেই। যারা ব্যবসা করেন এবং যে প্রতিষ্ঠান ভেঙ্গেছে তাদেরকেই স্লাব তৈরী করে দিতে হবে। আমরা বিষয়টি সরেজমিন পরিদর্শন করে ব্যবস্থা নেব।

Related posts