বুধবার, ১৭ জুলাই ২০১৯ ♦ ২ শ্রাবণ ১৪২৬

Select your Top Menu from wp menus

সাংবাদিক শফিকুর রহমান জয়ী

এসবিনিউজ ডেস্ক: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফরিদগঞ্জবাসী নতুন অভিভাবক পেয়েছেন। রোববারের সংসদ নির্বাচনের ফলাফলে এমপি নির্বাচিত হয়েছেন জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি সাংবাদিক মুহম্মদ শফিকুর রহমান।

বড় ধরনের কোনো হামলা ও সহিংসতা ছাড়াই শান্তিপূর্ণ নির্বাচনে চাঁদপুর-৪ ফরিদগঞ্জ আসনে আওয়ামী লীগের প্রার্থী দেশবরণ্য সাংবাদিক মুহম্মদ শফিকুর রহমান বিপুল ভোটে জয়ী হয়েছেন।

তফসিল ঘোষণা থেকে শুরু করে নির্বাচনের দুইদিন আগ পর্যন্ত চাঁদপুর জেলার ৫টি আসনের মধ্যে নানা কারণে আলোচিত ছিল চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আসন।

রাজনৈতিক প্রেক্ষাপটের দিক থেকেও নানাদিক বিবেচনায় এটি গুরুত্বপূর্ণ আসন। এ আসনেই একেবারে শেষ মুহূর্তে এসে দলীয় মনোনয়নে চমক দেখান বিএনপি মনোনীত প্রার্থী সাবেক সংসদ সদস্য, বিএনপির কেন্দ্রীয় কমিটির ব্যাংকিং ও রাজস্ববিষয়ক সম্পাদক লায়ন হারুনুর রশিদ। ঋণখেলাপিজনিত কারণে এ আসন থেকে ২৪ ডিসেম্বর দলীয় মনোনয়নপ্রাপ্ত এমএ হান্নানের প্রার্থিতা বাতিল হয়।

এ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হলেন- জাতীয় প্রেস ক্লাবের সভাপতি সাংবাদিক মুহম্মদ শফিকুর রহমান। তিনিসহ মোট নয়জন প্রার্থী ভোটের মাঠে ছিলেন।

১১৮ কেন্দ্রে শফিকুর রহমানকে নৌকা প্রতীকে ১ লাখ ৭৩ হাজার ৩৬৯ ভোট দিয়েছেন ফরিদগঞ্জবাসী। পাশাপাশি নৌকা প্রতীকের প্রতিদ্বন্দ্বী ধানের শীষ প্রতীকের প্রার্থী লায়ন হারুনুর রশিদ পেয়েছেন ৩০ হাজার ৭৯৯ ভোট।

আওয়ামী লীগ প্রার্থী জাতীয় প্রেস ক্লাব সভাপতি সাংবাদিক শফিকুর রহমান নির্বাচিত হয়ে তার দলীয় নেতাকর্মী ও ফরিদগঞ্জবাসীর প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়েছেন। একই সঙ্গে নির্বাচনে দেয়া তার প্রতিশ্রুতি পূরণে সচেষ্ট থাববেন বলে জানান।

 

Related posts