রবিবার, ১৫ সেপ্টেম্বর ২০১৯ ♦ ৩১ ভাদ্র ১৪২৬

Select your Top Menu from wp menus

সাংবাদিকদের ওয়েজ বোর্ডের গেজেট প্রকাশের আদেশ মঙ্গলবার

এসবিনিউজ ডেস্ক: সুপ্রিম কোর্টের আপিল বিভাগ মঙ্গলবার পত্রিকা ও সংবাদ সংস্থাগুলোর সাংবাদিক ও কর্মচারীদের জন্য নতুন বেতনকাঠামো নির্ধারণে গঠিত নবম ওয়েজবোর্ডের সুপারিশ বাস্তবায়নে গেজেট প্রকাশের আদেশ দিবেন।
প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে সর্বোচ্চ চার সদস্যবিশিষ্ট বেঞ্চ জানিয়েছেন, এ সংক্রান্ত ‘রায় মঙ্গলবার (২০ আগস্ট)’ ঘোষণা করা হবে।
সোমবার এটর্নী জেনারেল মাহবুবে আলম ও ডেপুটি এটর্নী জেনারেল অমিত তালুকদার উচ্চ আদালতের ৬ আগস্টের স্থিতাবস্থা বাতিলের আবেদন জানান। দৈনিক প্রথম আলো সম্পাদক, প্রকাশক ও নিউজপেপার্স ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (নোয়াব)’র সভাপতি মতিউর রহমানের পক্ষে ছিলেন এ্যাডভোকেট এ এফ হাসান আরিফ।
এর আগে নিউজ পেপার ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (নোয়াব)-এর করা রিটের প্রাথমিক শুনানি শেষে বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি মোহাম্মদ আলীর হাইকোর্ট বেঞ্চ ৬ আগস্ট রুলসহ গেজেট প্রকাশে দুই মাসের স্থিতাবস্থার আদেশ দেন।
এ আদেশ স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের আবেদনের পর ১৪ আগস্ট আপিল বিভাগের চেম্বার বিচারপতি মো. নূরুজ্জামানের আদালত আবেদনটি পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানির জন্য ১৯ আগস্ট (আজ) দিন ধার্য করেছিলেন।
সাংবাদিক ও কর্মচারীদের জন্য নতুন বেতনকাঠামো নির্ধারণে গঠিত নবম ওয়েজবোর্ডের সুপারিশ বাস্তবায়নে গেজেট প্রকাশের বিরুদ্ধে দেয়া প্রাথমিক রিটকে অপরিপক্ক উল্লেখ করে এটর্নী জেনারেল মাহবুবে আলম বলেন, সাংবাদিকদের ন্যায্য বেতন দিতে চান না বলেই আবেদনকারী এই রিট করেছেন।
তিনি আরো বলেন, ‘সরকার এক্ষেত্রে মধ্যস্থতাকারীর ভূমিকায় রয়েছে। সরকার সাংবাদিক বা সংবাদপত্র মালিক উভয়ের স্বার্থই বিবেচনা করবে।’
আদালত এ সময় জানান, ‘সাংবাদিকদের ছাড়া সংবাদপত্র মালিকদের কোন অস্তিত্ব নেই।’

 

Related posts