বুধবার, ১৭ জুলাই ২০১৯ ♦ ২ শ্রাবণ ১৪২৬

Select your Top Menu from wp menus

সংসদ নির্বাচন: খুলনায় ভোটার বেড়েছে ২লাখ ৫৫৪জন

স্টাফ রিপোর্টার: দশম সংসদ নির্বাচনের তুলনায় আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে খুলনা জেলার ছয়টি আসনে ভোটার বেড়েছে ২লাখ ৫৫৪জন। এ নিয়ে এবার ভোটারের সংখ্যা দাঁড়িয়েছে ১৮ লাখ ৯৮৯ জন। দশম সংসদ নির্বাচনে জেলায় মোট ভোটার ছিল ১৬ লাখ ৪৩৫জন। ভোটারের পাশাপাশি বেড়েছে ভোট কেন্দ্র ও ভোট কক্ষের সংখ্যাও। ভোট কেন্দ্র বেড়েছে ৪৭টি ও ভোট কক্ষ বেড়েছে ২১৬টি।

আসছে ৩০ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচনে ৭৮৬টি ভোট কেন্দ্রের ৩ হাজার ৭৮৯টি ভোট কক্ষে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করে পছন্দের ছয়জন সংসদ সদস্য নির্বাচিত করবেন।

খুলনা জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা এম মাজহারুল ইসলাম জানান, মোট ভোটারের মধ্যে ৯ লাখ ২ হাজার ৯৫০ জন পুরুষ এবং ৮ লাখ ৯৮ হাজার ৩৯ জন মহিলা ভোটার রয়েছেন। খুলনা-১ (বটিয়াঘাটা-দাকোপ) আসনে মোট ভোটার ২ লাখ ৫৯ হাজার ৪২০জন। এরমেধ্যে পুরুষ ১ লাখ ২৯ হাজার ৪৯৮জন এবং মহিলা ১ লাখ ২৯ হাজার ৯২২জন। এ আসনে ভোট কেন্দ্র ১০৭ ও ভোট কক্ষ ৫৩৩টি।  খুলনা-২ (সোনাডাঙ্গা-খুলনা সদর) আসনে মোট ভোটার ২ লাখ ৯৮ হাজার ১১৬জন। এরমধ্যে পুরুষ ভোটার ১লাখ ৪৬ হাজার ৭৪৫ জন এবং মহিলা ভোটার ১ লাখ ৪৭ হাজার ৩৭১জন। এ আসনে ভোট কেন্দ্র ১৫৭টি ও ভোট কক্ষ ৬৫২টি।  খুলনা-৩  (দৌলতপুর, খালিশপুর ও দিঘলিয়া) আসনে মোট ভোটার ২ লাখ ২৬ হাজার ২৬৮জন। এরমধ্যে পুরুষ ১লাখ ১৫ হাজার ৯১৬জন এবং মহিলা ১লাখ ১০ হাজার ৩৫২জন। এ আসনে ভোট কেন্দ্র ১১৭ ও ভোট কক্ষ ৪৮৫টি। খুলনা-৪ (দিঘলিয়া, রূপসা ও তেরখাদা) আসনে মোট ভোটার ৩লাখ ১০ হাজার ৪৭৬জন। এরমধ্যে পুরুষ ১লাখ ৫৫হাজার ১৫৬জন এবং পুরুষ ১লাখ ৫৫হাজার ৩২০জন। এ আসনে ভোট কেন্দ্র ১৩১ ও ভোট কক্ষ ৬৪৬টি। খুলনা-৫ (ফুলতলা-ডুমুরিয়া) আসনে মোট ভোটার ৩ লাখ ৪৪হাজার ৪৭০জন। এরমধ্যে পুরুষ ১লাখ ৭১ হাজার ৩১০জন এবং মহিলা ১লাখ ৭৩ হাজার ১৬০জন ভোটার। এ আসনে ভোট কেন্দ্র ১৩৩ ও ভোট কক্ষ ৬৯৯টি। খুলনা-৬ (কয়রা-পাইকগাছা) আসনে মোট ভোটার ৩ লাখ ৬৬হাজার ২৩৯জন। এরমধ্যে পুরুষ ভোটার ১লাখ ৮৪জন ৩২৫জন এবং মহিলা ভোটার ১লাখ ৮১ হাজার ৯১৪জন। এ আসনে ভোট কেন্দ্র ১৪১টি ভোট কক্ষ ৭৭৪টি।

 

 

Related posts