মঙ্গলবার, ২০ অগাস্ট ২০১৯ ♦ ৪ ভাদ্র ১৪২৬

Select your Top Menu from wp menus

শোলাকিয়ায় লক্ষাধিক মুসল্লির ঈদের নামাজ আদায়

কিশোরগঞ্জের শোলাকিয়ায় কঠোর নিরাপত্তা ব্যবস্থার মধ্য দিয়ে শান্তিপূর্ণ পরিবেশে লক্ষাধিক মুসল্লি একসাথে ঈদের নামাজ আদায় করেছেন।

সোমবার (১২ আগস্ট) সকাল সাড়ে ৮টায় ঈদের জামাত শুরু হয়। শোলাকিয়া ঈদগাহের রেওয়াজ অনুযায়ী জামাত শুরুর আগে শটগানের গুলি ফুটিয়ে জামাত শুরুর ঘোষণা দেওয়া হয় এবং মুসল্লিদেরকে যথাযথভাবে তল্লাশি করে মাঠে প্রবেশ করানো হয়।

ঈদগাহের নির্ধারিত ইমাম মাওলানা ফরিদ উদ্দিন মাসউদ হজ পালন করতে সৌদি যাওয়ায় এবারের ঈদুল আজহার জামাতে ইমামতি করেন প্যানেল ইমাম শহরের মারকায মসজিদের ইমাম মাওলানা হিফজুর রহমান খান।

২০১৬ সালে সংঘটিত জঙ্গি হামলার কারণে শোলাকিয়া ঈদগাহে এবার বাড়তি নিরাপত্তার ব্যবস্থা করা হয়। যেকোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে এবার তিন স্তরে এবং ৮টি সেক্টরে নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয় বলে পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ জানিয়েছেন। এরমধ্যে ৩২ টি চেকপোস্ট, ১৭টি পিকেট, পুলিশ ও র‌্যাবের ৬টি ওয়াচ টাওয়ার, বোম্ব ডিসপোজাল টিম, মেটাল ডিটেক্টর, আর্চওয়ে, সিসি ক্যামেরা, ওপেন সার্কিট ক্যামেরা ছিল। দুই প্লাটুন বিজিবিও দায়িত্ব পালন করে। তাছাড়া সাদা পোশাকেও বিপুল সংখ্যক নিরাপত্তা কর্মী মোতায়েন ছিল। সুষ্ঠুভাবে নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণের জন্য শোলাকিয়ায় ঈদের জামাতে ড্রোন উড়ানো হয়।

শান্তিপূর্ণ পরিবেশে ঈদের জামাত অনুষ্ঠিত হওয়ায় ঈদগাহ পরিচালনা কমিটির সভাপতি ও জেলা প্রশাসক সারওয়ার মুর্শেদ চৌধুরী সন্তুষ্টি প্রকাশ করে মুসল্লিদেরকে ধন্যবাদ জানান। ঈদের জামাত শেষে বিশ্ব মুসলিম উম্মাহ ও দেশের সমৃদ্ধি ও জনগণের কল্যাণ কামনা করে মোনাজাত করা হয়। এসময় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, শহীদ সৈয়দ নজরুল ইসলামসহ স্বাধীনতা যুদ্ধে সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনা করা হয়।

 

Related posts