বুধবার, ২১ অগাস্ট ২০১৯ ♦ ৬ ভাদ্র ১৪২৬

Select your Top Menu from wp menus

শেখ মুজিবের শ্লোগান নকল করছেন মমতা: সিপিএম নেতা

এসবিনিউজ ডেস্ক: বিজেপির ‘জয় শ্রী রাম’ ধ্বনির বিপরীতে দলের নেতা-কর্মীদের ‘জয় হিন্দ’ ও ‘জয় বাংলা’ বলার নির্দেশ দিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সিপিএম নেতা মহম্মদ সেলিম বলেছেন,পাকিস্তানের বিরুদ্ধে বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে জয় বাংলা শ্লোগান তুলেছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান। সেটাই নকল করছেন তৃণমূল নেত্রী মমতা। ভারতীয় সংবাদমাধ্যম জি-নিউজ মহম্মদ সেলিমকে উদ্ধৃত করে এই খবর জানিয়েছে।
চন্দ্রকোনায় মমতার গাড়ি বহরের সামনে ‘জয় শ্রী রাম’ জয়ধ্বনি ঘিরে সূত্রপাত হয় বিতর্কের। এরপর নির্বাচনি প্রচারেও ‘জয় শ্রী রাম’ ইস্যুকে ব্যবহার করে বিজেপি। স্বয়ং প্রধানমন্ত্রী মোদি পশ্চিমবঙ্গ এসে মমতার উদ্দেশে বলেন, ‘জয় শ্রী রাম দিদি। আমায় জেলে ঢোকান’। মমতা পাল্টা জানিয়ে দেন, ‘জয় শ্রী রাম’ বাংলার সংস্কৃতি নয়। বিজেপির স্লোগান তিনি মুখে তুলবেন না। এরপরই ‘জয় শ্রী রাম’র বিপরীতে পাল্টা ‘জয় বাংলা’, ‘জয় হিন্দ’ স্লোগানের প্রচার শুরু করেন মমতা। তৃণমূলও সামাজিক যোগাযোগ মাধ্যমে জোরকদমে ‘জয় বাংলা’ বলে নেমে পড়ে।
রায়গঞ্জের সিপিএম প্রার্থী মহম্মদ সেলিম বলেছেন, ‘জয় বাংলা পাকিস্তানের বিরুদ্ধে বাংলাদেশের স্বাধীনতা আন্দোলনের স্লোগান। মুজিবর রহমান দিয়েছিলেন। এরা আসলে নকল করতে অভ্যস্ত।’ নিমতায় মৃত দলীয় নেতার পরিবারকে দেখতে দিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় অবশ্য স্বীকার করেছেন, বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামেও এই স্লোগান ব্যবহৃত হয়েছিল। তবে তিনি বলেছেন, প্রথম জয় বাংলা শ্লোগান তুলেছিলেন বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলাম। মমতা দাবি করেন, বিষয়টা দেশ না, বাংলা ভাষার সঙ্গে সম্পর্কিত।

Related posts