শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯ | ৩ কার্তিক ১৪২৬

Select your Top Menu from wp menus

শিশুর বিকাশে প্রারম্ভিক শিক্ষা বিষয়ক এ্যাডভোকেসি সভা

স্টাফ রিপোর্টার: শিশুর বিকাশে প্রারম্ভিক শিক্ষা প্রকল্প (তয় পর্যায়) এর আওতায় চলমান খুলনা সিটি কর্পোরেশনের ১০টি শিশু বিকাশ কেন্দ্র সংশ্লিষ্ট ওয়ার্ড কমিশনারসহ অন্যান্যদের সাথে এ্যাডভোকেসি সভা সোমবার (২৯ জুলাই) খুলনা সিএসএস আভা সেন্টারে অনুষ্ঠিত হয়। বাংলাদেশ শিশু একাডেমি খুলনা জেলা এ অনুষ্ঠানের আয়োজন করে।   

এ্যাডভোকেসি সভায় প্রধান অতিথি ছিলেন খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ ইউসুপ আলী। বিশেষ অতিথি ছিলেন খুলনা আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য অফিসার ম. জাভেদ ইকবাল, খুলনা ইউনিসেফের বিভাগীয় প্রধান মোঃ কফিল উদ্দিন, সহাকারী কমিশনার মোঃ আরাফাতুল আলম, ২৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আলী আকবার টিপু, ৩১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মোঃ আরিফ হোসেন মিঠু এবং শিশু একাডেমির ইসিডি স্পেশালিষ্ট মোঃ তারিকুল ইসলাম চৌধুরী। স্বাগত জানান জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মোঃ আবুল আলম। 

বক্তারা বলেন, একটি শিশুর বিকাশ শুরু হয় নারীর গর্ভধারণের পূর্ব থেকেই। একটি শিশু ভবিষ্যত কি হবে তা নির্ধারিত হয় শিশুটির মায়ের যতœ, পরিবার, সমাজ তথ্য রাষ্ট্রের কর্মকান্ডের ওপর। শিশুরাই ভবিষ্যতে দেশকে নেতৃত্ব দিবে। তাই শিশুর শারীরিক ও মানসিক বিকাশে সকলকে আন্তরিক হতে হবে।       

এ্যাডভোকেসি সভায় খুলনা সিটি কর্পোরেশনের ১০টি ওয়ার্ডের কাউন্সিলর ও সচিব, সরকারি কর্মকর্তা ও শিশু বিকাশ কেন্দ্রের শিক্ষকবৃন্দ অংশগ্রহণ করেন।

Related posts