রবিবার, ২১ জুলাই ২০১৯ ♦ ৫ শ্রাবণ ১৪২৬

Select your Top Menu from wp menus

শিগগির খুবিতে ভাইস-চ্যান্সেলরস অ্যাওয়ার্ড প্রদান করা হবে: ভিসি

স্টাফ রিপোর্টার: খুলনা বিশ্ববিদ্যালয়ের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি সংক্রান্ত এক মতবিনিময় সভা উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার (১১ জুলাই) বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দীন আহমদ প্রশাসন ভবনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত মতবিনিময় সভায় সম্প্রতি বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সাথে খুলনা বিশ্ববিদ্যালয়ের স্বাক্ষরিত বার্ষিক কর্মসম্পাদন চুক্তির বিভিন্ন দিক নিয়ে আলোচনা করা হয়।

সভায় উপাচার্য বার্ষিক কর্মসম্পাদন চুক্তির গুরুত্ব তুলে ধরে বলেন এর সাথে বিশ্ববিদ্যালয়ের র‌্যাংকিংসহ সামগ্রিক উন্নয়ন ও অগ্রগতির ত্বরান্বিতের বিষয় সম্পৃক্ত। তাই প্রতিটি বিভাগ, দপ্তর ও শাখাকে সুসংগঠিত করা এবং কাজের গতি ও দক্ষতা বৃদ্ধি করতে হবে। এ ব্যাপারে তিনি বেশ কিছু নির্দেশনা দেন। শিক্ষকদের গবেষণায় অনুপ্রেরণা প্রদানের জন্য শীঘ্রই ভাইস-চ্যান্সেলরস অ্যাওয়ার্ড প্রদান করা হবে বলে উল্লেখ করে তিনি বলেন কর্মকর্তা-কর্মচারিদেরকেও অনুপ্রেরণা প্রদানের জন্য পারফরমেন্স অ্যাওয়ার্ড দেওয়ার উদ্যোগ নেওয়া হবে। তিনি সম্মিলিত প্রচেষ্টায় খুলনা বিশ্ববিদ্যালয়কে একটি কোয়ালিটি বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তোলার জন্য সকলকে আন্তরিকভাবে এবং বিশ্ববিদ্যালয়কে নিজের মনে করে কাজ করার আহবান জানান।

সভায় সূচনা বক্তব্য দেন রেজিস্ট্রার(ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস। বার্ষিক কর্মসম্পাদন চুক্তি সংক্রান্ত বিষয়ে পাওয়ার পয়েন্ট উপস্থাপন করেন ফোকাল পয়েন্ট কর্মকর্তা উপ-রেজিস্ট্রার এস এম আবু নাসের ফারুক। মতবিনিময় সভায় সকল বিভাগীয় প্রধান, দপ্তর ও শাখা প্রধানসহ সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। 

Related posts