বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯ ♦ ৪ আশ্বিন ১৪২৬

Select your Top Menu from wp menus

শিগগিরই নবম ওয়েজ বোর্ড ঘোষণা করতে চায় সরকার

এসবিনিউজ ডেস্ক: সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নবম ওয়েজ বোর্ডের বিষয়টি আর ঝুলিয়ে রাখতে চাই না। প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করে শিগগিরই নতুন ওয়েজ বোর্ড ঘোষণা করা হবে।

ওয়েজ বোর্ড প্রণয়ন কমিটি, সাংবাদিক ও সংবাদপত্র কর্মচারীদের বিভিন্ন সংগঠন ও নিউজ পেপার ওনার্স অ্যাসোসিযেশন অব বাংলাদেশের (নোয়াব) সঙ্গে ওয়েজ বোর্ড সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে তিনি এ কথা বলেন।

রোববার (১৬ জুন) সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভা কক্ষে এ বৈঠক শুরু হয়। এতে সভাপতিত্ব করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, ‘সংবাদপত্রের মালিক ও শ্রমিক পক্ষ এবং সাংবাদিক প্রতিনিধিদের সঙ্গে দীর্ঘক্ষণ বৈঠক হয়েছে। আমরা স্টেক হেলল্ডারদের বক্তব্য শুনেছি। সবার বক্তব্যই শুনেছি। প্রত্যেকেই দ্বিধাহীনভাবে নিজ নিজ অবস্থান তুলে ধরেছেন। তবে আজকে তো আর সিদ্ধান্ত নেয়ার বিষয় নয়।’

‘আজকেই শেষ বারের মাতো সবার বক্তব্য শুনেছি। সবাই যুক্তিসংগত বক্তব্য দিয়েছেন। বার বার সবাইকে ডেকে সময় ক্ষেপণের প্রয়োজন নেই। এরপর আমরা নিজেরা এ সংক্রান্ত মন্ত্রিপরিষদ কমিটি বসবো। প্রধানমন্ত্রীর সঙ্গে আলাপ-আলোচনা করবো। তার পরামর্শ অনুযায়ী নবম ওযেজ বোর্ডের ব্যাপারে একটি সিদ্ধান্তে পৌঁছবো এবং সেই সিদ্ধান্ত অচিরেই ঘোষণা করবো।’

ঘোষণা দিতে কত দিন লাগতে পারে এমন প্রশ্নের তিনি বলেন, এ বিষয়টা অনেক দিন থেকেই আলোচনার পর্যায়ে ছিল। এখন আমরা প্রায় চূড়ান্ত পর্যায়ে পৌঁছেছি। আশাকরি খুব বেশি সময় লাগবে না। আমরা খুব দ্রুতই একটা সমাধান দিতে পারবো এবং সিদ্ধান্ত ঘোষণা করতে পারবো।

নবম ওয়েজ বোর্ডে ইলেকট্রনিক মিডিয়া যুক্ত হচ্ছে কিনা জানতে চাইলে তিনি বলেন, ওয়েজ বোর্ড তো সংবাদপত্রের জন্য। প্রিন্ট মিডিয়ার। ইলেকট্রনিক মিডিয়ার জন্য আমাদের নতুন আইনের উদ্যোগ নিতে হবে। এটার জন্যও তথ্য মন্ত্রণালয়ের চিন্তা ভাবনা রয়েছে।

এ সময় তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, গণমাধ্যম কর্মী আইন ভেটিংয়ের পর্যায়ে রয়েছে। এটা হলে ইলেকট্রনিক মিডিয়ার জন্য আলাদা ব্যবস্থা করা যাবে।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ূন, তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান, সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ হাসান। এছাড়া সাংবাদিক নেতাদের মধ্যে ছিলেন ইকবাল সোবহান চৌধুরী, মোল্লা জালাল, শাবান মাহমুদ, সোহেল হায়দার চৌধুরী প্রমুখ।

Related posts