বুধবার, ২১ অগাস্ট ২০১৯ ♦ ৬ ভাদ্র ১৪২৬

Select your Top Menu from wp menus

শিক্ষার্থীকে সুশিক্ষায় শিক্ষিত হতে হবে:শ্রম প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার: শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বলেছেন, সকল শিক্ষার্থীকে সুশিক্ষায় শিক্ষিত হতে হবে। সঠিক শিক্ষা ছাড়া কোন জাতি সামনে এগুতে পারে না। শিক্ষা ক্ষেত্রে আমাদের অনেক সফলতা রয়েছে। দেশের উন্নয়নের পূর্বশর্ত হচ্ছে শিক্ষা, যোগাযোগ ও বিদুৎতের উন্নয়ন।   

তিনি শনিবার (১৩ জুলাই) বিকালে বয়রা সরকারি মহিলা কলেজ অডিটোরিয়ামে খুলনা সরকারি মহিলা কলেজে ২০১৯-২০ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তিকৃত শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।  

প্রতিমন্ত্রী বলেন, শিক্ষার্থীদের সন্ত্রাস, মাদক, জঙ্গিবাদ ও দুর্নীতি থেকে দূরে থাকতে হবে। সন্ত্রাস, মাদক, জঙ্গিবাদ ও দুর্নীতির বিরুদ্ধে সরকার জিরো টলারেন্স ঘোষণা করেছে। শিক্ষার্থীদের মাদকের ভয়াবহ ছোবল থেকে রক্ষা করতে সকল স্কুল-কলেজে গঠিত মাদকবিরোধী কমিটিগুলোর সক্রিয় ভূমিকা পালন করতে হবে। তিনি বলেন, বিশে^র সাথে তাল মিলিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। সরকার নরীদের জন্য নারীনীতি প্রণয়ন করেছে। বাংলাদেশে নারীর ক্ষমতায়ণের ক্ষেত্রে অনেক এগিয়েছে। নারী ক্ষমতায়ণ ও জেন্ডার সমতাকরণ ত্বরান্বিত করতে তৃণমূল পর্যায়ে নারী নেতৃত্ব এবং বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে নারীদের নিয়োগ বেড়েছে। প্রধানমন্ত্রী নারী শিক্ষা, নারীর ক্ষমতায়ন ও উন্নয়নের ভিত রচনা করেছে। আমাদের লক্ষ্য ২০৪১ সালের মধ্যে দেশকে উন্নত-সমৃদ্ধ দেশ হিসেবে বিশ্বসভায় প্রতিষ্ঠিত করা।      

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনাস্থ ভারতীয় সহাকারী হাই কমিশনার রাজেশ কুমার রায়না, কানাডা টরেন্টো বিশ^বিদ্যালয়ে বিদেশী ভাষা বিশেষজ্ঞ নন্দিতা রায়না এবং খুলনার পুলিশ সুপার এসএম শফিউল্লাহ। খুলনা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর টিএম জাকির হোসেন এতে সভাপতিত্ব করেন। স্বাগত জানান কলেজের নবীন বরণ কমিটির আহবায়ক প্রফেসর মোঃ আবদুল জব্বার। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক খান আহমেদুল কবির। এসময় কলেজের উপাধ্যক্ষ এবং জাতীয় বিশ^বিদ্যালয়, খুলনার আঞ্চলিক পরিচালক উপস্থিত ছিলেন।

পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

 

Related posts