শুক্রবার, ২৩ অগাস্ট ২০১৯ ♦ ৮ ভাদ্র ১৪২৬

Select your Top Menu from wp menus

লাইনে দাঁড়িয়ে বার্গার কিনলেন বিল গেটস!

এসবিনিউজ ডেস্ক: মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটস। বিশ্বের অন্যতম ধনীদের তালিকায় শীর্ষে আছে তার নাম। খুব সাদামাটা জীবন যাপন আর সহজ স্বীকারোক্তির জন্য সর্বদা প্রশংসিত তিনি। কিন্তু তিনি অন্য সবার মতো একটি বার্গারের জন্য লাইনে দাঁড়াবেন এটা মেনে নিতে যে কারো একটু কষ্ট হবে বৈকি। কিন্তু ঘটেছে তাই।
মাইক গ্যালোস নামে মাইক্রোসফটের সাবেক এক কর্মীর ফেসবুকে পোস্ট করা ছবিতে দেখা গেছে এমন ঘটনা। গত মঙ্গলবার তিনি এই ছবিটি ফেসবুকে শেয়ার করেছেন। ছবিতে দেখা যায়, বার্গার নিতে পকেটে দুহাত রাখা গেটস দাঁড়িয়ে আছেন আরেকজনের পেছনে। ইন্টারনেট দুনিয়ায় এই ছবি ছড়িয়ে পড়েছে।
ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইলের এক প্রতিবেদনে জানানো হয়েছে, বিশ্বের শীর্ষ এই কোটিপতি বার্গার খেতে ভালোবাসেন। পছন্দের এই খাবার খেতে যেখানে সেখানে নেমে পড়েন তিনি। গত সপ্তাহে সিয়াটলের একটি ফাস্ট ফুড রেস্তোরাঁয় তাকে লাইনে দাঁড়িয়ে বার্গার কিনতে দেখা যায়।
যুক্তরাষ্ট্রের এই ব্যাবসায়ী ধনকুবের বিল গেটসের মোট সম্পত্তির পরিমাণ ৯৫ দশমিক পাঁচ বিলিয়ন ডলার। গত রোববার অন্যান্য সাধারণ ক্রেতার মতো তাকে লাল সোয়েটার, ধূসর প্যান্ট ও কালো স্যান্ডেল পড়ে বার্গারের লাইনে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। সেখানে সাকুল্যে মাত্র সাত ডলার ব্যয়ে চিকেন ফ্রাই, একটি বড় ঠান্ডা পানীয় ও বার্গার কেনেন তিনি।

গ্যালোস বলেন, ‘যখন আপনার সম্পত্তির পরিমাণ প্রায় ১০০ বিলিয়ন ডলার আর আপনি বিশ্বের সবচেয়ে বড় দাতব্য ফাউন্ডেশন চালান কিন্তু আবার একটি বার্গারের জন্য লাইনেও দাঁড়ান তখন ঘটনাটা অন্যরকম।’ তবে তার ফেসবুক পোস্ট থেকে ছবিটি দুনিয়াব্যপী ছড়িয়ে পড়লেও এটি তিনি তোলেন নি। মাইক্রোসফটের গোপন একটি গ্রুপ থেকে ছবিটি পেয়েছেন বলে জানান তিনি।

Related posts