বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯ ♦ ৩ আশ্বিন ১৪২৬

Select your Top Menu from wp menus

মোংলা বন্দরের নতুন চেয়ারম্যান এম মোজাম্মেল হক

স্টাফ রিপোর্টার: মোংলা বন্দর কর্তৃপক্ষের নতুন চেয়ারম্যান হিসেবে যোগদান করেছেন রিয়ার অ্যাডমিরাল এম মোজাম্মেল হক জি এনইউপি এনডি পিএসসি বিএন। তিনি সাবেক চেয়ারম্যান কমোডর এ কে এম ফারুক হাসান পিএসসি বিএনের স্থলাভিষিক্ত হলেন। কমোডর ফারুক হাসান বিদেশে প্রশিক্ষণের কারণে বদলি হয়েছেন।

রিয়ার অ্যাডমিরাল এম মোজাম্মেল হক ১৫ এপ্রিল ১৯৮২ সালে বাংলাদেশ নৌবাহিনীতে অফিসার ক্যাডেট হিসেবে যোগদান করেন। তিনি ১৫ এপ্রিল ১৯৮৫ সালে এক্সিকিউটিভ ব্রাঞ্চে কমিশন লাভ করেন। চাকরি জীবনে রিয়ার অ্যাডমিরাল এম মোজাম্মেল হক দেশ-বিদেশে নানাবিধ প্রশিক্ষণ গ্রহণ করেন। তিনি ইউএন মিশন লেবাননে বিএনএস ওসমান ফ্রিগেটের নেতৃত্ব দিয়েছেন।

মোংলা বন্দরের চেয়ারম্যান হিসেবে দায়িত্বভার গ্রহণ করার আগে তিনি নৌ-সদর দপ্তরে একাধিক গুরুত্বপূর্ণ পদে থেকে দায়িত্ব পালন করেছেন। এ ছাড়া তিনি কমোডর থাকা অবস্থায় বিআইডাব্লিউটিএর চেয়ারম্যান থাকাকালীন বুড়িগঙ্গা তীরে অবৈধ স্থাপনা উচ্ছেদে প্রশংসনীয় ভূমিকা রেখেছেন। সর্বশেষ পদোন্নতি পেয়ে রিয়ার অ্যাডমিরাল হয়ে খুলনাঞ্চলের নৌ কমান্ডারের দায়িত্ব পালন করেন। সেখান থেকে তিনি বদলি হয়ে মোংলা বন্দরের চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণ করেন গত ২৬ আগস্ট।

Related posts