বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯ ♦ ২ আশ্বিন ১৪২৬

Select your Top Menu from wp menus

মিস ওয়ার্ল্ড : ইতিহাস গড়লো বাংলাদেশ

এসবিনিউজ ডেস্ক: এবার মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ৬৮তম আসরে বিশ্বের সেরা সুন্দরীদের তালিকার ‘সেরা ৩০’এ স্থান পেয়ে ইতিহাস গড়ল মিস বাংলাদেশ জান্নাতুল ফেরদৌস ঐশী। এ নিয়ে আয়োজকদের অফিসিয়াল পেজে ছাপা হয়েছে ঐশীর সাক্ষাৎকার। মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় এটিই বাংলাদেশের এখন পর্যন্ত সর্বোচ্চ অর্জন। হাজারও সুন্দরীদের পেছনে ফেলে তিনি এখন বিশ্ব সুন্দরী হওয়ার দৌড়ে। প্রতিযোগিতায় হেড টু হেড চ্যালেঞ্জে গ্রুপ-৬ এ মিস নাইজেরিয়াকে ৩-০ ভোটে হারিয়ে এ কীর্তি গড়েন তিনি। অবশ্য গত বছর এ প্রতিযোগিতায় বাংলাদেশ থেকে অংশ নিয়েছিলেন জেসিয়া ইসলাম। সেরা ৪০ জনের মধ্যে জায়গা করে নিয়েছিলেন তিনি। সাক্ষাৎকারে মিস বাংলাদেশ বলেন, আমার দেশের ইতিহাস নিয়ে আমি গর্ব করি আর বাংলাদেশের প্রতিনিধিত্ব করতে পেরে আমি গর্বিত।
এবারের মিস ওয়ার্ল্ড প্রতিযোগীতায় ঐশী তার বক্তব্যে একটি গুরুত্বপূর্ণ তথ্যে ভুল করে ফেলেছেন। সাক্ষাতকারে তিনি বলেছেন যে মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় এটি বাংলাদেশে দ্বিতীয় অংশগ্রহণ। কেননা বিশ্ব সুন্দরীর লড়াইয়ে অফিসিয়াল ফ্র্যাঞ্চাইজির ব্যানারে এটি বাংলাদেশের তৃতীয় অংশগ্রহণ। ২০১৭ সালে বাংলাদেশের প্রতিনিধিত্ব করেছেন জেসিয়া ইসলাম। এর আগে ১ম বাংলাদেশী হিসেবে ২০০১ সালে ৫১তম মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় অংশ নিয়েছিলেন তাবাসসুম ফেরদৌস শাওন।
প্রসঙ্গত বরিশাল বিভাগের পিরোজপুর জেলার মাটিভাঙ্গা গ্রামে জন্মগ্রহণ করেন ঐশী। ১৮ বছর বয়সী এই সুন্দরী চলতি বছর বিজ্ঞান বিভাগ থেকে উচ্চ মাধ্যমিক পাস করেছেন। এ বছর ৩০ হাজার প্রতিযোগীকে পেছনে ফেলে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ খেতাব জিতে নেন ঐশী। চলতি মাসের ৮ ডিসেম্বর চীনের সানাইয়া শহরে অনুষ্ঠিত হবে বিশ্ব সুন্দরীর গ্র্যান্ড ফিনালের জমকালো আসর। গতবার এই মুকুট অর্জন করেছিলেন ভারতের মানুসি চিল্লার।

 

Related posts