বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮ ♦ ২৮ অগ্রহায়ন ১৪২৫ বঙ্গাব্দ ♦ 5 রবিউস-সানি ১৪৪০ হিজরী

Select your Top Menu from wp menus

মাটির দূষণ রোধে সচেতনতা সৃষ্টির আহবান খুবি উপাচার্যের

স্টাফ রিপোর্টার: খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান বলেছেন, মাটি আমাদের জীবন ধারনের জন্য গুরুত্বপূর্ণ উপাদান। মাটি না থাকলে মানুষ বেঁচে থাকতে পারে না। তাই মাটির দূষণ রোধ না করা গেলে ভবিষ্যতে মানব জাতির টিকে থাকা কঠিন হয়ে পড়বে। তিনি মাটির দূষণ রোধে সচেতনতা সৃষ্টি এবং মাটির স্বাস্থ্য সুরক্ষায় বহুমুখী উদ্যোগ গ্রহণের আহবান জানান।

ঊুধবার (৫ডিসেম্বর) বিশ্ব মৃত্তিকা দিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের সয়েল, ওয়াটার এন্ড এনভায়রনমেন্ট ডিসিপ্লিন আয়োজিত আলোচনা সভায় উপাচার্য এ কথা বলেন। দিবসটি উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভা, সয়েন্টিফিক সেমিনার ও পোস্টার প্রেজেন্টেশনের আয়োজন করা হয়। বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক লিয়াকত আলী মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. শেখ মোতাসিম বিল্লাহ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন জীববিজ্ঞান স্কুলের ডিন প্রফেসর এ কে ফজলুল হক, রেজিস্ট্রার(ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস, মৃত্তিকা সম্পদ উন্নয়ন ইনস্টিটিউটের খুলনা বিভাগীয় প্রধান সচিন্দ্র নাথ। অনুষ্ঠানে বিভিন্ন প্রতিষ্ঠানের বিজ্ঞানী, গবেষক, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ডিসিপ্লিনের প্রধান এবং সংশ্লিষ্ট ডিসিপ্লিনের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

Related posts