রবিবার, ১৫ সেপ্টেম্বর ২০১৯ ♦ ৩১ ভাদ্র ১৪২৬

Select your Top Menu from wp menus

ভারত-ভুটান-নেপাল ভ্রমণে আইআরসিটিসির প্যাকেজ ঘোষণা

এসবিনিউজ ডেস্ক: চলতি বছরের মার্চ, এপ্রিল ও মে মাসের জন্য একগুচ্ছ ভ্রমণ প্যাকেজ ঘোষণা করলো ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড ট্যুরিজম করপোরেশন লিমিটেডের (আইআরসিটিসি) ইস্টজোন (কলকাতা শাখা)।
বুধবার (৬ ফেব্রুয়ারি) এক সংবাদ সম্মেলনে প্যাকেজগুলির কথা জানান আইআরসিটিসির গ্রুপ জেনারেল ম্যানেজার (ইস্টজোন) দেবাশিস চন্দ্র। ডুয়ার্স, আন্দামান, গ্যাংটক. দার্জিলিং, ভুটান ও নেপাল ঘোরানোর জন্য প্যাকেজগুলি তৈরি করা হয়েছে।
চার রাত ও পাঁচ দিনের ডুয়ার্স ভ্রমণ শুরু হবে এবার দোল উৎসবের সময়। যাত্রার সূচনা ২০ মার্চ। প্যাকেজ মূল্য ১৩ হাজার ৩২০ রুপি। তবে ১৫ ফেব্রুয়ারির মধ্যে প্যাকেজ বুক করলে ৫শ রুপি ছাড় দেওয়া হবে।
আবার পাঁচ রাত ও ছয় দিনের আন্দামান ভ্রমণের সূচনা হবে ২১ মার্চ। প্যাকেজ ৩৫ হাজার ৭০ রুপি। পাঁচ রাত ও ছয় দিনের গ্যাংটক ভ্রমণ শুরু হবে ২৪ মে। প্যাকেজ মূল্য ১৫ হাজার রুপি। পাঁচ রাত ও ছয় দিনের দার্জিলিং ভ্রমণের প্যাকেজ শুরু হবে ২৪ মে। প্যাকেজ মূল্য ২৩ হাজার ৫৪০ রুপি। তবে এই প্যাকেজে পর্যটকদের কার্শিয়াং থেকে দার্জিলিং পর্যন্ত নিয়ে যাওয়া হবে টয় ট্রেনে।
এছাড়া পাঁচ রাত ও ছয় দিনের ভুটান ভ্রমণ হবে ২২ মার্চ (৩৯ হাজার ৩৯৯ রুপি) এবং নেপাল ভ্রমণ শুরু হবে ১৮ এপ্রিল থেকে। প্যাকেজ মূল্য ৩৭ হাজার ২৯৯ রুপি। প্রতি প্যাকেজের মূল্য নির্ধারণ করা হয়েছে জনপ্রতি হিসেবে এবং প্রতিটি প্যাকেজের মধ্যেই যাওয়া-আসা, ফুডিং-লজিং ও সম্পূর্ণ ঘোরার খরচ ধরা রয়েছে।
দেবাশিস বলেন, অনলাইনে কিংবা ইস্টজোনের অফিসে এসে প্যাকেজ বুক করা যাবে। আন্দামান, ভুটান ও নেপাল ট্যুরে পর্যটকদের প্লেনে নিয়ে যাওয়া ও নিয়ে আসা হবে। বাকি ট্যুরগুলিতে পর্যটকরা ট্রেনের এসি কোচের তৃতীয় শ্রেণীতে সফর করানো হবে।

Related posts