বেডস-এর প্রধান নির্বাহীর পুরষ্কার লাভ


নভেম্বর ৭ ২০১৮

স্টাফ রিপোর্টার: পরিবেশ সংরক্ষণে গুরুত্বপূর্ণ অবদানের জন্যে ‘তৃণমূলের পরিবেশ নেতা’র পুরষ্কারে ভূষিত হয়েছেন বাংলাদেশ এনভায়রনমেন্ট এন্ড ডেভেলপমেন্ট সোসাইটি -বেডস-এর প্রধান নির্বাহী মাকছুদুর রহমান। ভারতের আসামভিত্তিক বালিপাড়া ফাউন্ডেশন পরিবেশ সংরক্ষণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার জন্যে প্রতি বছর বিভিন্ন ক্ষেত্রে কাজ করা বিশিষ্ট মানুষদের এ পুরষ্কার দিয়ে থাকে। গত ২ নভেম্বর ফাউন্ডেশনের বার্ষিক সভায় তৃণমূল পর্যায়ে পরিবেশ সংরক্ষণ বিভাগে বেডস-এর প্রধান নির্বাহীকে  পুরষ্কার হিসেবে ক্রেস্ট, সনদ, উত্তরীয় তুলে দেয়া হয়।

গত ১ ও ২ নভেম্বর ২০১৮ আসামের গৌহাটিতে বালিপাড়া ফাউন্ডেশনের বার্ষিক সভা অনুষ্ঠিত হয়। এতে বিশ্বের নানা প্রান্তে পরিবেশ, বন্যপ্রাণি সংরক্ষণ, সবুজ অর্থনীতি প্রভৃতি বিষয়ে কাজ করা ১৩টি দেশের পঞ্চাশটিরও বেশী সংগঠনের প্রতিনিধিরা অংশ নেন। পরিবেশ সংরক্ষণ ও বন্যপ্রাণি রক্ষা বিষয়ে মাকছুদুর রহমান গত ১৮ বছর ধরে কাজ করছেন। বিশেষত: সুন্দরবনসংলগ্ন অঞ্চলের মানুষের আর্থ-সামাজিক ও দুর্যোগ মোকাবলায় সামর্থ্য অর্জনে তাঁর গড়ে তোলা প্রতিষ্ঠান বেডস গত দশ বছর ধরে নিরলস কাজ করে চলেছে।

বালিপাড়া ফাউন্ডেশন ভারতের আসামে প্রতিষ্ঠিত একটি পরিবেশবাদী সংগঠন। যারা ভারত তথা বিশ্বজুড়ে সবুজ অর্থনীতি (গ্রীন ইকোনমি) বিকাশে কাজ করে চলেছেন। প্রতি বছর তাদের বার্ষিক সভায় পরিবেশ সংরক্ষণে ভূমিকা রাখা বিশেষ ব্যক্তিদের সম্মানিত করা হয়।

 

 


এক্সক্লুসিভ


সাক্ষাৎকার

Ad Space

আইন-আদালত


শিল্প-সাহিত্য

Ad Space

ভ্রমণ

ফিচার

Ad Space

পরিবেশ

Ad Space

আবহাওয়া

Ad Space

রাশিফল


Ad Space