মঙ্গলবার, ২০ অগাস্ট ২০১৯ ♦ ৪ ভাদ্র ১৪২৬

Select your Top Menu from wp menus

বিজ্ঞানের অগ্রযাত্রায় দেশ এগিয়ে যাচ্ছে: হাবিবুন নাহার

স্টাফ রিপোর্টার:  দেশ বিজ্ঞানের অগ্রযাত্রায় এগিয়ে যাচ্ছে। আমাদের বিজ্ঞানিরা ছোট খাট এমন অনেক কিছু আবিস্কার করছেন যা অন্যদেশের কেউ করতে পারেনি। আর নতুন নতুন আবিস্কারের জন্য গবেষণাগারের কোন বিকল্প নেই। পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপ-মন্ত্রী বেগম হাবিবুন নাহার শনিবার মংলার দ্বিগরাজ ডিগ্রি কলেজে প্রয়োজনীয় ল্যাবরেটরিজ সরঞ্জামাদি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। বাংলাদেশ ইন্ডিয়া পাওয়ার কোম্পানী প্রাইভেট লিমিটেড কর্তৃক এই ল্যাবরেটরি সরঞ্জামাদি প্রদান করা হয়।

উপ-মন্ত্রী বলেন, দ্বিগরাজ ডিগ্রি কলেজের বিজ্ঞানাগারের জন্য রামপাল পাওয়ার প্লান্টের পক্ষ থেকে যে সরঞ্জামাদি প্রদান করা হলো তা এই কলেজের শিক্ষার্থীদের বিজ্ঞান শিক্ষায় গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে। আর এই সুযোগকে কাজে লাগিয়ে শিক্ষার্থীরা বিজ্ঞান চর্চায় এগিয়ে যাওয়ার পাশাপাশি ভালো ফলাফল উপহার দিয়ে কলেজের মুখ উজ্জল করবে বলে তিনি প্রত্যাশা করেন।

বেগম হাবিবুন নাহার আরো বলেন, দ্বিগরাজ কলেজ ছাড়াও রামপাল পাওয়ার প্লান্ট বিভিন্ন সময়ে এ অঞ্চলের মানুষের জন্যে বহুমুখি সামাজিক কর্মকান্ড করছে। বিনা মুল্যে চিকিৎসা সেবা প্রদান, মেডিকেল ক্যাম্প স্থাপন, মানুষের মাঝে শীত বস্ত্র বিতরণ, কম্পিউটার ও সেলাই প্রশিক্ষণ, হুইল চেয়ার বিতরণ, শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ এবং ফুটবল টুর্নামেন্ট, সাংস্কৃতিক অনুষ্ঠান, পহেলা বৈশাখ পালনসহ নানা ক্ষেত্রে সহযোগিতা করে আসছে। সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে পাওয়ার প্লান্টের সহযোগিতামুল কর্মকান্ড অব্যাহত থাকবে তিনি আশা করেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দ্বিগরাজ কলেজের অধ্যক্ষ তুষার কুমার গাইন, বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ-ইন্ডিয়া ফ্রেন্ডশীপ পাওয়ার কোম্পানী প্রাইভেট লিমিটেড এর প্রকল্প পরিচালক সুভাষ চন্দ্র পান্ডে, উপ প্রকল্প পরিচালক রেজাউল করীম, খুলনা টিভি রিপোর্টার্স ইফনিটির সভাপতি মল্লিক সুধাংশু, পাওয়ার প্লান্টের ডিজিএম সিদ্ধার্থ মন্ডল, ডেপুটি ম্যাজেনার তরিকুল ইসলাম ও ওয়ালিউল্লাহ, উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার প্রমুখ।

 

 

Related posts