বুধবার, ১৯ জুন ২০১৯ ♦ ৫ আষাঢ় ১৪২৬

Select your Top Menu from wp menus

বাংলাদেশ শ্রীলঙ্কা ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত

এসবিনিউজ ডেস্ক: বৃষ্টির কারণে বিশ্বকাপে মঙ্গলবার বাংলাদেশ-শ্রীলঙ্কার মধ্যকার ম্যাচটি পরিত্যক্ত হয়েছে। ব্রিস্টলে স্থানীয় আবহাওয়ার পূর্বাভাসে যে শঙ্কা ছিল, সেটিই সত্যি হয়েছে। এমন কি টস পর্যন্ত হতে পারেনি। সকাল থেকেই ছিল বৃষ্টি, সঙ্গে ভারি বাতাস। মাঝে কিছুক্ষণ থামলেও বেলার গড়নোর সঙ্গে সঙ্গে বাড়তে থাকে বৃষ্টির দাপট। ফলে স্থানীয় সময় বেলা ১.৫৭ মিনিটে ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করেন আম্পায়াররা। বাংলাদেশের জন্য চরম এক হতাশার দিনই বলতে হবে। শ্রীলঙ্কার বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচ জিতে সেমিফাইনালের পথ সুগম করার সুযোগ ছিল টাইগারদের সামনে। কিন্তু লড়াই করার সুযোগটাই পেল না মাশরাফি বিন মর্তুজার দল। ব্রিস্টলে এ নিয়ে টানা দুটি ম্যাচ বৃষ্টিতে ভেস্তে গেল। এর আগে শুক্রবার এই মাঠেই শ্রীলঙ্কা ও পাকিস্তানের ম্যাচেও টস সম্ভব হয়নি। এবারের আসরে এখন পর্যন্ত সব মিলিয়ে তিন ম্যাচ পরিত্যক্ত হলো বৃষ্টির বাধায়। গত সোমবার সাউদাম্পটনে ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকার ম্যাচে খেলা হয়েছিল মোটে ৭ ওভার ৩ বল।

বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ পরিত্যক্ত হওয়ায় ১ পয়েন্ট করে ভাগভাগি করেই দু-দলকে সন্তুষ্ট থাকতে হয়। ৪ ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে সাত নম্বরে বাংলাদেশ। ৪ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে আছে ১৯৯৬ আসরের চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা। সাম্প্রতিক পরিসংখ্যান লঙ্কানদের বিপক্ষে কিছুটা হলেও সুবিধাজনক জায়গায় রেখেছিল বাংলাদেশকে। তাদের হারিয়ে পুরো ২ পয়েন্ট পাওয়ার স্বপ্নও বুনেছিলেন বাংলাদেশের সমর্থকরা। কিন্তু বৃষ্টির কারণে পয়েন্ট ভাগাভাগি করে নেয়ায় উল্টো হতাশা সঙ্গী হলো। অবশ্য ৪ ম্যাচ শেষে ৩ পয়েন্ট নিয়ে পাকিস্তানকে পেছনে ফেলে সাত নম্বরে উঠে এসেছে টাইগাররা। এক ম্যাচ কম খেলা পাকিস্তানের পয়েন্টও সমান (-২.৪১) নেট রানরেটে পিছিয়ে আছে বাংলাদেশের (-০.৭১) চেয়ে। এক ম্যাচ কম খেলা পাকিস্তানের পয়েন্টও সমান (-২.৪১) হলেও নেট রানরেটে পিছিয়ে আছে বাংলাদেশের (-০.৭১) চেয়ে। অন্যদিকে টানা দুই ম্যাচে ১ পয়েন্ট করে পাওয়া শ্রীলঙ্কা উঠে গেছে পাঁচ নম্বরে! ৪ ম্যাচে ৪ পয়েন্ট তাদের।

পূর্ব নির্ধারিত সূচী অনুযায়ী মঙ্গলবার বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় শুরু হওয়ার কথা ছিল ম্যাচ। কিন্তু খেলা শুরু তো দূরে থাক, টস পর্যন্ত করা সম্ভব হয়নি। সকাল থেকে হওয়া বৃষ্টিতে বাংলাদেশ সময় বিকেল ৪-৩৫ মিনিটে মাঠ পরিদর্শন করেন আম্পায়াররা। পরবর্তী মাঠ পরিদর্শনের সময় সোয়া ৫টায় নির্ধারণ করা হলেও আবারও বৃষ্টি শুরু হওয়ায় মাঠে পর্যন্ত যেতে পারেননি আম্পায়াররা। আবহাওয়ার অবস্থা কোন উন্নতি না হওয়ায় স্থানীয় সময় দুপুরেই (বাংলাদেশ সময় সন্ধ্যা সাতটা) ম্যাচ পরিত্যক্তের ঘোষণা আসে। আহা, জয়ের জন্য উন্মুখ হয়ে ছিল বাংলাদেশ। টাইগারদের সেই আশায় জল ঢেলে দিলো ইংল্যান্ডের বেরসিক বৃষ্টি। ১৭ জুন সোমবার টন্টনে নিজেদের পরের ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ।

 

Related posts