শুক্রবার, ২৩ অগাস্ট ২০১৯ ♦ ৮ ভাদ্র ১৪২৬

Select your Top Menu from wp menus

বাংলাদেশ বিশ্বের অন্যতম সফল দেশ: শ্রিংলা

এসবিনিউজ ডেস্ক: বাংলাদেশকে বিশ্বের অন্যতম সবচেয়ে সফল দেশ বলে উল্লেখ করে ঢাকায় নিযুক্ত ভারতের বিদায়ী হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা বলেছেন, ‘বাংলাদেশ বিশ্বের মধ্যে অন্যতম সফল একটি দেশ। বিশেষ করে বিগত এক দশক ধরে বাংলাদেশ চমকপ্রদ সফলতা লাভ করেছে।’

রোববার (৬ জানুয়ারি) ঢাকায় ভারতীয় হাইকমিশনে বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এই কথা বলেন। তিনি বিশেষভাবে গত এক দশকে বাংলাদেশের উল্লেখযোগ্য অগ্রগতির কথা উল্লেখ করেন। বাংলাদেশে দায়িত্ব পালন শেষে বিদায় উপলক্ষে সন্ধ্যায় ভারতীয় হাইকমিশন থেকে বিদায় সংবর্ধনার আয়োজন করা হয়।
সংবর্ধনা অনুষ্ঠানে হর্ষ বর্ধন শ্রিংলা বলেন, বিগত তিন বছরে আমি বাংলাদেশের অনেক জেলায় ভ্রমণ করেছি। আমি দেখেছি বাংলাদেশের সাধারণ মানুষ উদার, কঠোর পরিশ্রমী ও সহায়তাকারী। আমার দেশ ছেড়ে আসলেও এখানে আমি আমার দেশের মতোই অনুভব করেছি।
ভারতীয় হাইকমিশনার দু’দেশের সম্পর্ক উন্নয়নে নিঃশর্তভাবে সহায়তা করার জন্য সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে ভারতীয় হাইকমিশনারের স্ত্রী হেমাল শ্রিংলা উদারতা দেখানোর জন্য বাংলাদেশের জনগণের প্রতি অত্যন্ত কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বলেন, আমি বাংলাদেশের মতো অন্য কোনো দেশের মানুষের মধ্যে এত বেশি ভালোবাসা দেখিনি।
তিনি আরও বলেন, তার দেশ ও বাংলাদেশের মধ্যে অনেক মিল রয়েছে। তিনি এখানে থাকলে নিজ বাড়ির মতো পরিবেশ অনুভব করেছেন বলেও জানান।
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, তথ্য মন্ত্রী হাসানুল হক ইনুসহ অনেক রাজনীতিবিদ, মন্ত্রী, সংসদ সদস্য কূটনীতিক, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ।

Related posts