বুধবার, ১৯ জুন ২০১৯ ♦ ৫ আষাঢ় ১৪২৬

Select your Top Menu from wp menus

বর্ষসেরা ক্রীড়াবিদ বাকী, পপুলার চয়েজ তামিম

স্পোর্টস ডেস্ক: দেশের ক্রীড়া সাংবাদিক ও ক্রীড়া লেখকদের সংগঠন বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশনের (বিএসপিএ) ২০১৮ সালের বর্ষসেরা ক্রীড়াবিদ নির্বাচিত হয়েছেন শুটার আব্দুল্লাহ হেল বাকী। তবে উন্মুক্ত ভোটে পপুলার চয়েজ অ্যাওয়ার্ড জিতে নিয়েছেন ক্রিকেটার তামিম ইকবাল।
শনিবার (৬এপ্রিল) জমকালো অনুষ্ঠানের মাধ্যমে ২০১৮ সালের সেরাদের পুরস্কার তুলে দেয়া হয়।
দেশের ক্রীড়া সাংবাদিকদের সংগঠনের কাছ থেকে সেরার স্বীকৃতি পেতে গত বছর অস্ট্রেলিয়ার গোল্ডকোস্টে ছেলেদের ১০ মিটার এয়ার রাইফেলে রুপা জেতা আব্দুল্লাহ হেল বাকী পেছনে ফেলেন মুশফিক এবং জাতীয় নারী ক্রিকেট দলের অধিনায়ক রুমানা আহমেদকে।
১২টি বিভাগে এবার পুরস্কার দিয়েছে বিএসপিএ। পপুলার চয়েজ অ্যাওয়ার্ডে মনোনীত চারজনের তালিকায় মুশফিক, রুমানা এবং বাকী ছিলেন। শেষ পর্যন্ত তাদের হারিয়ে পুরস্কারটি জিতে নেন তামিম।
২০১৮ সালের পুরস্কারপ্রাপ্তরা হলেন: বর্ষসেরা ক্রিকেটার মুশফিকুর রহিম, বর্ষসেরা ফুটবলার তপু বর্মন, বর্ষসেরা ব্যাডমিন্টন খেলোয়াড় শাপলা আক্তার, বর্ষসেরা শ্যুটার আব্দুল্লাহ হেল বাকী।
উদীয়মান ক্রীড়াবিদ সিরাত জাহান স্বপ্না (ফুটবলার), মেহেদী হাসান আলভী (টেনিস খেলোয়াড়)।
বর্ষসেরা কোচ গোলাম রব্বানী ছোটন (ফুটবল), তৃণমূলের ক্রীড়াব্যক্তিত্ব ফজলুল ইসলাম (হকি কোচ) ও মনসুর আলী (সংগঠক), বিশেষ সম্মাননা নাজমুন নাহার বিউটি (সাবেক অ্যাথলেট), বর্ষসেরা সংগঠক নাজমুল হাসান পাপন (এসিসি ও বিসিবি সভাপতি) এবং বর্ষসেরা পৃষ্ঠপোষক বসুন্ধরা গ্রুপ।
রাজধানীর পাঁচতারকা এক হোটেলে এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষি মন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক, এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, এমপি ও অলিম্পিক অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি ও স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী।
প্রসঙ্গত, ১৯৬৪ সাল থেকে দেশের ক্রীড়াক্ষেত্রে সেরাদের পুরস্কৃত করে আসছে বিএসপিএ।

Related posts