বৃহস্পতিবার, ২০ জুন ২০১৯ ♦ ৬ আষাঢ় ১৪২৬

Select your Top Menu from wp menus

‘বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ শুরু হচ্ছে’

স্পোর্টস ডেস্ক: যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯ তম জন্মবার্ষিকী এবং মুজিব বর্ষ ২০২০ উদ্যাপন উপলক্ষে ‘বঙ্গবন্ধুর চেতনায় গড়ি মাদকমুক্ত বাংলাদেশ’ স্লোগানে এ বছর হতে ‘বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ ২০১৯’ আয়োজনের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এ প্রতিযোগিতা দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় পড়ুয়া তরুণ যুবসমাজের জন্য ক্রীড়াক্ষেত্রে নিজেদের তুলে ধরে দেশ গঠনে উদ্বুদ্ধ করার একটি ভিত্তিভূমি হিসেবে কাজ করবে। দেশের তরুণ সমাজকে মাদক ও জঙ্গিবাদ থেকে বিরত রাখা ও ক্রীড়া প্রতিভার বিকাশে এ ধরনের উদ্যোগ যেমন ভূমিকা রাখবে, তেমনি সুস্থ ধারার সাংস্কৃতিক পরিবেশ তৈরিতে কার্যকর ভূমিকা পালন করবে।
প্রতিমন্ত্রী বুধবার (২৭ফেব্রুয়ারি) ‘বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ ২০১৯’ আয়োজন উপলক্ষে জাতীয় ক্রীড়া পরিষদের সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
দেশের সকল পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের সম্মিলিত অংশগ্রহণে বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ-২০১৯ এর উদ্বোধন অনুষ্ঠান বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আয়োজন করা হবে। খেলাসমূহ বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) সহ দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হবে। এ বছরে দশটি খেলায় মোট সত্তরটি বিশ্ববিদ্যালয়ের প্রায় তিন হাজার পাঁচশত শিক্ষার্থী অংশগ্রহণ করতে যাচ্ছে। এ উপলক্ষে মশাল যাত্রার ব্যবস্থা করা হয়েছে। ঢাকা থেকে যাত্রা শুরু হয়ে দেশের বিভিন্ন শহরের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে মশাল যাত্রা করবে।
সংবাদ সম্মেলনে বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ ২০১৯ এর আয়োজক কমিটির আহ্বায়ক সংসদ সদস্য নাহিম রাজ্জাক, আয়োজক কমিটির সদস্য সচিব যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোহাম্মদ আব্দুল্লাহ, পোলার আইসক্রিম এর চিফ অপারেটিং অফিসার শাহ মাসুদ ইমামসহ বিভিন্ন ক্রীড়া ফেডারেশনের সভাপতিবৃন্দ ও ক্রীড়া সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Related posts