বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯ | ২৯ কার্তিক ১৪২৬

Select your Top Menu from wp menus

বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে আইনজীবীদের কাজ করতে হবে: মেয়র

স্টাফ রিপোর্টার: খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়ন এবং জননেত্রী শেখ হাসিনার উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আইনজীবীদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। বর্তমান সরকার বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ সম্পন্ন করাসহ দু’হাজার একুশ সালের মধ্যে দেশকে মধ্যম আয়ের দেশ এবং দু’হাজার একচল্লিশ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত দেশ হিসেবে গড়ে তুলতে কর্মপ্রচেষ্টা শুরু করেছেন। ঐক্যবদ্ধভাবে এ কর্মপ্রচেষ্টা সফল করতে হবে।

তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন পশ্চিম পাকিস্তানীদেও বৈষম্যমূলক নীতি ও তাদের শোষণ-বঞ্চনার বিরুদ্ধে আপোষহীন। দেশের স্বাধীনতার জন্য তিনি আজীবন সংগ্রাম করে গেছেন। একাত্তরের সাতই মার্চ স্বাধীনতার ঘোষণা দিয়ে জাতিকে স্বাধীনতার মন্ত্রে উজ্জীবিত করেন এবং তার অপরিসীম ত্যাগ এবং সংগ্রামের কারণে আমাদের স্বাধীনতা অর্জিত হয়।

সিটি মেয়র বৃহস্পতিবার খুলনা জেলা আইনজীবী সমিতির বঙ্গবন্ধু মিলনায়তনে জাতীয় শোক দিবস পালন ও জাতীয় শোক দিবসের বিশেষ প্রকাশনা ‘রক্তঋণ’ পত্রিকার ২য় সংখ্যার মোড়ক উম্মোচন উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে আমন্ত্রিত অতিথির বক্তৃতায় এ কথা বলেন। বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ-খুলনা এ অনুষ্ঠানের আয়োজন করে।

খুলনা জেলা ও দায়রা জজ আদালতের পিপি এ্যাড. এনামুল হক-এর সভাপতিত্ব অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে পরিষদের-খুলনা কমিটির আহবায়ক ও খুলনা জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এ্যাড. এম এম মুজিবুর রহমান, জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এ্যাড. সুজিত কুমার অধিকারী, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এ্যাড. কাজী বাদশা মিয়া, সাবেক সভাপতি ও মহানগর আওয়ামীলীগের সহ-সভাপতি এ্যাড. চিশতি সোহরাব হোসেন, খুলনা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এ্যাড. পারভেজ আলম খান, জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক পিপি এ্যাড. মো: আইয়ুব আলী, মহানগর আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক এ্যাড. রজব আলী, খুলনা সদর থানা আওয়ামীলীগের সভাপতি এ্যাড. সাইফুল ইসলাম, খুলনা জেলা আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক এ্যাড. নবকুমার চক্রবর্তী, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও যুবলীগ-খুলনা মহানগর শাখার আহবায়ক এ্যাড. আনিসুর রহমান পপলু, আওয়ামীলীগ নেতা এ্যাড. আব্দুল লতিফ, এ্যাড. রবীন্দ্র নাথ মন্ডল, এ্যাড. এসএম তারিক মাহমুদ তারা প্রমুখ বক্তৃতা করেন ও উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন এ্যাড. কে এম ইকবাল হোসেন। পরে জাতির জনকের রূহের মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা করেন মাওলানা জাহাঙ্গীর আলম।

এর আগে সকালে সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক নগরীর বিটিসিএল মিলনায়তনে জাতীয় শোক দিবস পালন উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন। বিটিসিএল শ্রমিক কর্মচারী ফেডারেশন-খুলনা মেট্রো শাখা (সিবিএ) এ সভার আয়োজন করে। মেট্রো শাখার সভাপতি আবু হায়াত মুন্সীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন জাতীয় শ্রমিকলীগ-খুলনা মহানগর শাখার সভাপতি আব্দুল কাশেম মোল্যা ও সাধারণ সম্পাদক রনজিৎ কুমার ঘোষ। অন্যান্যের মধ্যে বিটিসিএল খুলনা শাখার ম্যানেজার সনজিৎ কুমার দে, সহাকরী ম্যানেজার প্রদীপ দত্ত, সোনালী ব্যাংক সিবিএ নেতা মো: বাবুল হোসেন, বিটিসিএল শ্রমিক-কর্মচারী ইউনিয়ন নেতা মো: আকবর হোসেন, আওলাদুল আমিন, জাহিদুল ইসলাম প্রমুখ বক্তৃতা করেন। পরে জাতির জনক ও তাঁর পরিবারের সদস্যদের রূহের মাগফেরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা করেন হাফেজ মো: দেলোয়ার হোসেন।

Related posts