শনিবার, ২৫ মে ২০১৯ ♦ ১১ জ্যৈষ্ঠ ১৪২৬

Select your Top Menu from wp menus

বই পড়া: ৩ হাজার ৭৭৬ জন শিক্ষার্থীকে পুরস্কার

স্টাফ রিপোর্টার: খুলনায় ৩ হাজার ৭৭৬ জন শিক্ষার্থীকে বই পড়ার জন্য পুরষ্কার দেয়া হয়েছে। বিশ্বসাহিত্য কেন্দ্র পরিচালিত বইপড়া কার্যক্রমের আওতায় ২০১৮ শিক্ষাবর্ষে উল্লেখযোগ্য সংখ্যক বই পড়ার জন্য খুলনা মহানগরীর ৪২টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের গ্রামীণফোনের সহযোগিতায় শুক্রবার (১৫ ফেব্রুয়ারি) পিটিআই প্রাঙ্গণে পুরষ্কার দেয় বিশ্বসাহিত্য কেন্দ্র।
খুলনা মহানগরীর ৪২টি স্কুলের পুরস্কার বিজয়ী ৩৭৭৬ জন শিক্ষার্থীকে স্বাগত পুরস্কার, শুভেচ্ছা পুরস্কার, অভিনন্দন পুরস্কার ও সেরাপাঠক পুরস্কার এই চারটি ক্যাটাগরিতে পুরস্কার প্রদান করা হয়। প্রথম পর্বে ২১টি স্কুলের ১৯১১ জন শিক্ষার্থীকে ও দ্বিতীয় ২১টি স্কুলের ১৮৬৫ জন শিক্ষার্থী পুরস্কার পেয়েছে। তাদের মধ্যে স্বাগত পুরস্কার পেয়েছে ১২০৮ জন, শুভেচ্ছা পুরস্কার পেয়েছে ১৬১০ জন, অভিনন্দন পুরস্কার পেয়েছে ৮৮৭ জন এবং সেরাপাঠক পুরস্কার পেয়েছে ৭১ জন। সেরাপাঠক পুরস্কার বিজয়ী ৭১ জনের মধ্যে লটারীর মাধ্যমে ৭ জনকে প্রদান করা হয় ২০০০ টাকা সমমূল্যের বইয়ের একটি করে বিশেষ পুরস্কার। এছাড়াও লটারীর মাধ্যমে ৪ জন অভিভাবককে প্রদান করা হয় ২০০০ টাকা সমমূল্যের বইয়ের একটি করে বিশেষ পুরস্কার।
এই উৎসবে আমন্ত্রিত অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন বিশিষ্ট লেখক ও অভিনেতা খায়রুল আলম সবুজ, বিশিষ্ট অভিনেতা আল মনসুর, খুলনা জেলার অতিরিক্ত জেলা প্রশাসক জিয়াউর রহমান, খুলনা অঞ্চলের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের পরিচালক শেখ হারুনর রশিদ, খুলনা জেলার জেলা শিক্ষা কর্মকর্তা খোঃ রুহুল আমীন, পিটিআই খুলনা এর সুপার স্বপন কুমার বিশ্বাস, গ্রামীণফোনের খুলনা অঞ্চলের রিজিওনাল হেড মোঃ আহসান হাবিব ও বিশ্বসাহিত্য কেন্দ্রের খুলনা মহানগরের সাবেক সংগঠক হুমায়ুন কবির ববি।

Related posts