বুধবার, ২০ নভেম্বর ২০১৯ | ৪ অগ্রহায়ণ ১৪২৬

Select your Top Menu from wp menus

ফেসবুকে কুৎসা রটানোর অভিযোগে শাহীন রহমান গ্রেফতার

স্টাফ রিপোর্টার: ফেসবুকে কুৎসা রটানোর অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৯ ও ৩১ধারায় দায়েরকৃত মামলায় আলোচিত শাহীন রহমানকে (৪২) গ্রেফতার করা হয়েছে।

গত ৯ আগষ্ট খুলনা প্রেসক্লাবের  সভাপতি এস এম হাবিব বাদি হয়ে খুলনা থানায় মামলাটি দায়ের করেছিলেন (নং-১২)। আসামি শাহীন রহমান খুলনা থানাধিন বাগমারা মেইন রোড এলাকার ২নং রোডের ৯৫নম্বর বাড়ির আব্দুর রহমান  চৌধুরীর ছেলে।

খুলনা মেট্রোপলিটন পুলিশের খুলনা জোনের সহকারী কমিশনার মোঃ কামরুজ্জামান জানান, গতকাল শুক্রবার সকাল ৯ টার দিকে শাহীন রহমানকে ঢাকার নাখালপাড়া থেকে খুলনা থানার একটি টিম গ্রেফতার করে। বিকালে তাকে খুলনা থানায় নিয়ে আসা হয়। এছাড়া তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে আদালতে আরো একটি মামলা রয়েছে।

মামলার সংক্ষিপ্ত বিবরণী থেকে জানা গেছে, গতকাল ৯ আগষ্ট শুক্রবার সকালে খুলনা প্রেসক্লাবের সভাপতি ও এটিএন বাংলার ব্যুরো প্রধান এস এম হাবিব’র ছবিসহ তাকে নিয়ে শাহীন রহমান নিজের ফেসবুক পেইজে জায়গা-জমি সম্পর্কিত বিষয় নিয়ে আপত্তিকর একটি পোষ্ট দেন। তার ফেসবুকের ওই পোষ্ট দেখে অনেকে নানা ধরনের মন্তব্য করেন। অন্যান্য সাংবাদিকদের মুখে এসএম হাবিব তার বিরুদ্ধে শাহীন রহমানের ফেসবুকে ওই আপত্তিকর পোষ্টের বিষয়ে জানতে পারেন। পরবর্তিতে তিনি প্রেসক্লাবে এসে সেই পোষ্টটি মোবাইল ফোনের মাধ্যমে দেখতে পান। এরপর এঘটনায় তিনি নিজেই বাদি হয়ে খুলনা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনের ২৯ ও ৩১ ধারায় মামলা দায়ের করেছেন। মামলায় আরও বলা হয়, শাহীন রহমান তার নিজস্ব ফেসবুকে খুলনার বিভিন্ন জনপ্রতিনিধি, ব্যবসায়ী ও সম্মানী ব্যক্তিদের নিয়ে তার নিজের ফেসবুকে নানা ধরনের আপত্তিকর পোষ্ট দিয়ে থাকে। সেসকল বিষয়ে নিয়েও প্রমানাদি পুলিশের কাছে জমা দেয়া হয়। মামলায় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সাহেব আলী, দৈনিক কালের কণ্ঠ পত্রিকার সাংবাদিক কৌশিক দে, ডিবিসি টেলিভিশনের খুলনা ব্যুরো প্রধান আমিরুল ইসলাম স্বাক্ষী হিসেবে রয়েছেন।

Related posts