সোমবার, ৯ ডিসেম্বর ২০১৯ | ২৩ অগ্রহায়ণ ১৪২৬

Select your Top Menu from wp menus

‘প্রকৃত সাংবাদিক কারা, রাষ্ট্র জানতে চায়’

গোপালগঞ্জ প্রতিনিধি : বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজউদ্দিন আহমেদ বলেছেন, অপসাংবাদিকতা ও ভূয়া সাংবাদিক রোধ করতে হলে প্রকৃত সাংবাদিকদের তালিকা তৈরি করা জরুরি। প্রশ্ন উঠেছে প্রকৃত সাংবাদিক কারা। এটা রাষ্ট্রও জানতে চায়। ইতিমধ্যে ১৭ জেলার প্রকৃত সাংবাদিকদের তালিকা পাওয়া গেছে।  

শনিবার গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

প্রেস কাউন্সিলের চেয়ারম্যান আরো বলেন, প্রকৃত সাংবাদিকদের তালিকা তৈরির উদ্যোগ নেয়া হয়েছে। প্রত্যেক জেলার জেলা প্রশাসকদের কাছে সাংবাদিকদের তালিকা চাওয়া হয়েছে।

এ সময় সাংবাদিক নেতা মঞ্জুরুল আহসান বুলবুল বলেন, সংবাদ মাধ্যম প্রতিষ্ঠান থেকে সাংবাদিকদের যে তালিকা পাওয়া যাবে, সেটি প্রেস কাউন্সিলের তালিকায় অন্তর্ভূক্ত হবে। পরে জেলা প্রশাসকদের কাছ থেকে পাওয়া তালিকার সঙ্গে মিলিয়ে নেয়া হবে। পরে সেটি প্রেস কাউন্সিলের ওয়েব সাইটে দেয়া হবে।

এর আগে প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বঙ্গবন্ধুর সমাধি সৌধের বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। পরে বঙ্গবন্ধু ও পরিবারের নিহত সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও মোনাজাতে অংশ নেন। এ সময় প্রেস কাউন্সিলের কয়েকজন সদস্য উপস্থিত ছিলেন।

Related posts