বুধবার, ১৯ জুন ২০১৯ ♦ ৫ আষাঢ় ১৪২৬

Select your Top Menu from wp menus

পরিচ্ছন্ন নগর উপহার দেয়ার প্রত্যয় ব্যক্ত মেয়রের

স্টাফ রিপোর্টার: খুলনাবাসীকে একটি পরিচ্ছন্ন মহানগর উপহার দেওয়ার অভিপ্রায় পুনর্ব্যক্ত করলেন খুলনা সিটি করপোরেশনের (কেসিসি) মেয়র তালুকদার আব্দুল খালেক। তিনি বৃহস্পতিবার (১০ জানুয়ারি) সকালে কেসিসি মিলনায়তনে ‘জলবায়ুর প্রভাবে খুলনা মহানগরে স্থানান্তরিত অভিবাসী ও দরিদ্র পরিবারসমূহের অভিযোজিত জীবন-জীবিকার উন্নয়নে ছাগল পালন প্রকল্প’ এর অবহিতকরণ কর্মশালার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
বক্তৃতাকালে সিটি মেয়র বলেন, পরিস্কার পরিচ্ছন্নতাকে সর্বাধিক গুরুত্ব দিয়ে মূল শহর থেকে বাইরে অবস্থিত ওয়ার্ডগুলোতে পরিকল্পিতভাবে ছাগল পালনের মাধ্যমে বেশ কিছু পরিবারকে স্বাবলম্বী করা সম্ভব। নগরীতে কাজ করা বিভিন্ন এনজিওগুলো একটি করে বিশেষ কর্মসূচি বাস্তবায়ন করলে খুলনা একটি সুন্দর মহানগরী হিসেবে গড়ে উঠবে।
অবহিতকরণ সভায় জানানো হয়, ওয়েভ ফাউন্ডেশনের মাধ্যমে নগরীর ১৪ ও ১৬ নম্বর ওয়ার্ডে ৫৯টি পরিবারকে ছাগল চাষে সহযোগিতা দেয়া হবে। এর জন্য ব্যয় হবে ৪৩ লাখ ৪৬ হাজার ৫০০ টাকা। ১৮ মাসব্যাপী এই প্রকল্পে জলবায়ু অভিবাসী, ঝুঁকিপূর্ণ ও অতিদরিদ্র পরিবারকে অগ্রাধিকার দেয়া হবে। এই প্রকল্পটি বাস্তবায়িত হলে সংশ্লিষ্ট পরিবারগুলো অর্থিকভাবে স্বাবলম্বী হয়ে উঠবে।
সভায় বিশেষ অতিথি ছিলেন কেসিসির প্যানেল মেয়র সুফিয়া রহমান শুনু এবং প্রধান নির্বাহী কর্মকর্তা পলাশ কান্তি বালা। কর্মশালায় দু’টি পাওয়ার প্রেজেন্টেশন উপস্থাপন করা হয়। বেসরকারি উন্নয়ন সংস্থা ওয়েভ ফাউন্ডেশন এ অনুষ্ঠানের আয়োজন করে।

Related posts