মঙ্গলবার, ১৫ অক্টোবর, ২০১৯, ৩০ আশ্বিন, ১৪২৬, ১৫ সফর, ১৪৪১

Select your Top Menu from wp menus

নির্মল পরিবেশ রক্ষায় বৃক্ষ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে: কেসিসি মেয়র

স্টাফ রিপোর্টার: খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, বৃক্ষ অমূল্য সম্পদ। নির্মল পরিবেশ নিশ্চিতকরণ এবং ঝড়-জলোচ্ছ্বাস থেকে জানমাল রক্ষায় বৃক্ষ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। তাই আমাদের নিজেদের অস্তিত্বের প্রয়োজনে অগ্রাধিকার ভিত্তিতে বন রক্ষায় কার্যকর ব্যবস্থা নিতে হবে।

তিনি বৃহস্পতিবার (১১ জুলাই) সার্কিট হাউস ময়দানে বিভাগীয় বৃক্ষরোপণ অভিযান ও ১৫ দিনব্যাপী বৃক্ষমেলার উদ্বোধন করে এ কথা বলেন। খুলনা জেলা প্রশাসনের সহযোগিতায় সুন্দরবন পশ্চিম বন বিভাগ ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এ অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনার বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া, রেঞ্জ ডিআইজি ড. খ: মহিদ উদ্দিন, জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ, বন সংরক্ষক মোঃ আমীর হোসাইন চৌধুরী, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক কাজী আব্দুল মান্নান, পুলিশ সুপার এসএম শফিউল্লাহ, কেএমপি’র উপপুলিশ কমিশনার মোঃ এহসান শাহ, খুলনা প্রেসক্লাবের সভাপতি এস এম হাবিব এবং কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক পংকজ কান্তি মজুমদার। খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন এতে সভাপতিত্ব করেন। স্বাগত জানান সুন্দরবন পশ্চিম বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোঃ বশিরুল-আল-মামুন। নার্সারি মালিক সমিতির পক্ষে অনুষ্ঠানে বক্তৃতা করেন সমিতির সভাপতি মোঃ বদরুল আলম রয়েল।       

এর আগে নগরীর শহিদ হাদিস পার্ক থেকে বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মেলা প্রাঙ্গণে এসে শেষ হয়। র‌্যালিতে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করে।

বৃক্ষমেলায় বিভিন্ন ধরণের ৬১ টি স্টল রয়েছে। মেলা প্রতিদিন সকাল নয়টা থেকে রাত আটটা পর্যন্ত চলবে।

Related posts