বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯ | ২৮ কার্তিক ১৪২৬

Select your Top Menu from wp menus

নির্বাচনের পরিবেশ তৈরির দাবিতে ঐক্যফ্রন্টের স্মারকলিপি

স্টাফ রিপোর্টার: খুলনায় নির্বাচনে অবাধ, সুষ্ঠু, গ্রহণযোগ্য ও ভীতিমুক্ত পরিবেশ তৈরিসহ ৭ দফা দাবিতে রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ হেলাল হোসেনের কাছে স্মারকলিপি দিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট মহানগর শাখা। বুধবার (৫ ডিসেম্বর) এই স্মারকলিপি দেয়া হয়।

স্মারকলিপিতে বলা হয়, ‘তফসিল ঘোষণার পর আমরা লেভেল প্লেয়িং ফিল্ড তৈরির দাবি জানিয়ে আসছি, কিন্তু এখনও তা তৈরি হয়নি। অবাধ ও সুষ্ঠু নির্বাচনের পরিবেশ তৈরি করতে সকলের সমান সুযোগ প্রয়োজন, প্রয়োজন নিরপেক্ষ প্রশাসন ও মাঠ পর্যায়ে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যদের ঢেলে সাজানো। নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ। জনগণের আস্থা অর্জনের জন্য প্রয়োজন সৎ সাহসী প্রিজাইডিং ও সহকারী প্রিজাইডিং অফিসার নিয়োগ। এসব দাবি বাস্তবায়ন না হওয়ায় দল ও জনগণের মধ্যে আস্থার সংকট তৈরি হয়েছে।’

স্মারকলিপিতে ৭ দফা দাবি জানানো হয়। এর মধ্যে রয়েছে ইতোপূর্বে দেয়া অভিযোগগুলোর সমাধান, কারাগারে আটক নেতাকর্মীদের মুক্তি ও নতুন করে শ্যোন অ্যারেস্ট না দেখানো। বিএনপি নেতাকর্মীদের জামিন না দেওয়ার জন্য বিচারালয়ের উপর চাপ প্রয়োগ বন্ধ করা। ডুমুরিয়ার বাস পোড়ানোর মিথ্যা মামলার কার্যক্রম স্থগিত ও গ্রেফতার-হয়রানি বন্ধ করা। নির্বাচনী কাজে নিয়োজিত নির্বাহী ম্যাজিস্ট্রেটদের পদচারনা বৃদ্ধি করা। খুলনা আইনজীবী সমিতি ও নগরীর বিভিন্ন স্থানে লাগানো রঙিন পোস্টার অপসারণ করা।

স্মারকলিপি প্রদানের সময় উপস্থিত ছিলেন মহানগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জু, জাতীয় ঐক্যফ্রন্ট মহানগর শাখার প্রধান সমন্বয়ক মোঃ মনিরুজ্জামান মনি, ঐক্যফ্রন্টের নেতা আ ফ ম মহসীন হোসেন, লোকমান হাকিম, অধ্যাপক আবদুল খালেক, কওছার আলী সানা, লতিফুর রহমান লাবু, মোস্তফা কামাল, সালাউদ্দিন মিঠু, আক্তার জাহান রুকু, জাকির হোসেন, গাজী আবদুল বারী, হাফেজ জাকির হোসেন, শহিদুল ইসলাম, মীর কায়সেদ আলী, মোশারেফ হোসেন, আবদুল জলিল খান কালাম, বজলুর রহমান, এস আর ফারুক, শাহাজালাল বাবলু প্রমুখ।

Related posts