সোমবার, ২৬ অগাস্ট ২০১৯ ♦ ১১ ভাদ্র ১৪২৬

Select your Top Menu from wp menus

নিউইয়র্কে বিশ্ব সংবাদমাধ্যম সম্মেলন

এসবিনিউজ ডেস্ক: বিশ্বের রাজধানী খ্যাত নিউইয়র্কে স্থানীয় সময় সোমবার থেকে শুরু হচ্ছে বিশ্ব সংবাদমাধ্যম সম্মেলন (ওয়ার্ল্ড কংগ্রেস অব নিউজ মিডিয়া)। ইন্টারন্যাশনাল নিউজ মিডিয়া অ্যাসোসিয়েশন (ইনমা) আয়োজিত এ সম্মেলনে বিশ্বের ৩৮টি দেশের প্রিন্ট, ইলেকট্রনিক, অনলাইন ও সামাজিক যোগাযোগ মাধ্যমের ৪৭৫ জন সম্পাদক, সাংবাদিক ও ব্যবস্থাপনার সঙ্গে জড়িত কর্তাব্যক্তিরা যোগ দিচ্ছেন। আগামী ১৭ মে পর্যন্ত নিউইয়র্ক সিটির বিভিন্ন ভেন্যুতে হবে এই সম্মেলন।
বিশ্ব সংবাদমাধ্যম সম্মেলনে বাংলাদেশ থেকে যোগ দিচ্ছেন বাংলাদেশের প্রাচীনতম দৈনিক ইত্তেফাক সম্পাদক তাসমিমা হোসেন এবং প্রথম আলো সম্পাদক মতিউর রহমান।
বিশ্ব সংবাদমাধ্যম সম্মেলনে অংশগ্রহণকারী দেশগুলোর মধ্যে রয়েছে যুক্তরাষ্ট্র, কানাডা, অস্ট্রেলিয়া, আর্জেন্টিনা, অস্ট্রিয়া, বেলজিয়াম, ব্রাজিল, চিলি, কলম্বিয়া, কোস্টারিকা, ক্রোয়েশিয়া, ডেনমার্ক, এল সালভেদর, এস্তোনিয়া, ফিনল্যান্ড, ফ্রান্স, জার্মানি, হংকং, ইন্ডিয়া, আয়ারল্যান্ড, জ্যামাইকা, মেক্সিকো, নেদারল্যান্ডস, নিউজিল্যান্ড, নরওয়ে, পেরু, পোল্যান্ড, পুয়ের্তোরিকো, রাশিয়া, সিঙ্গাপুর, স্লোভাকিয়া, সাউথ আফ্রিকা, সাউথ কোরিয়া, স্পেন, সুইডেন, সুইজারল্যান্ড, যুক্তরাজ্য ও উরুগুয়ে। এসব দেশের মধ্যে যুক্তরাষ্ট্রের সর্বোচ্চসংখ্যক ২৪০ জন সাংবাদিক, সম্পাদক ও মিডিয়ার কর্তাব্যক্তিরা যোগ দিচ্ছেন।
বিশ্ব সংবাদ মাধ্যম সম্মেলনে প্রিন্ট, ইলেকট্রনিক, অনলাইন ও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রযুক্তির ব্যবহার, গণমাধ্যমের আধুনিকায়ন, বিজ্ঞাপন ও বাণিজ্যিক বিপণনসহ গণমাধ্যমের নানান ব্যবসায়িক দিক নিয়ে বিভিন্ন সেমিনার ও কর্মশালা অনুষ্ঠিত হবে। আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন মিডিয়া নিউইয়র্ক টাইমস, ওয়াল স্ট্রিট জার্নাল, সিবিএস নিউজ, ইউএসএ টুডে নেটওয়ার্ক, থমসন রয়টার্স, নিউইয়র্ক ডেইলি নিউজ, সার্চ ইঞ্জিন গুগল ও ফেসবুক এই সম্মেলনে সহায়তা করছে।

Related posts