বুধবার, ২১ অগাস্ট ২০১৯ ♦ ৬ ভাদ্র ১৪২৬

Select your Top Menu from wp menus

ধর্ষকদের আমৃত্যু কারাদণ্ডের দাবি

এসবিনিউজ ডেস্ক: বাংলাদেশে ধর্ষকদের আমৃত্যু কারাদণ্ড দেয়ার দাবি জানিয়েছেন বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট ও যুক্তফ্রন্টের চেয়ারম্যান অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে তিনি এ দাবি জানান। নারী ও শিশু নির্যাতন আইন প্রয়োগের দাবিতে এ মানববন্ধনের আয়োজন করে বিকল্পধারা বাংলাদেশ।

বি চৌধুরী প্রধানমন্ত্রীর কাছে দাবি জানিয়ে বলেন, ‘ধর্ষণকারীরা কখনোই মানুষ হতে পারে না। ভারতে আইন পাস করা হয়েছে, ১২ বছরের নিচের শিশুদের যারা ধর্ষণ করবে তাদের একমাত্র শাস্তি হবে মৃত্যুদণ্ড। আমরা মৃত্যুদণ্ডের পক্ষে নই। কিন্তু যেখানে যাবজ্জীবন কারাদণ্ড রয়েছে সেখানে যাবজ্জীবন বাদ দিয়ে আমৃত্যু কারাদণ্ড দিতে হবে।

তিনি বলেন, ‘বাংলাদেশে আজকে ধর্ষণের পরিমাণ বাড়ছে। এই লজ্জা সারা পৃথিবীর কাছে আমাদের মাথা নিচু করে দিয়েছে। আজকে আমাদের মায়েরা, মেয়েরা কেউ নিরাপদ নয়। স্কুলে তারা নিরাপদ নয়, বাড়িতে নিরাপদ নয়, বিশ্ববিদ্যালয়ে নিরাপদ নয়, এমনকি মাদরাসায়ও নিরাপদ নয়। এর চেয়ে বড় লজ্জার আর কি হতে পারে।’

এ ব্যাপারে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী, আপনি একজন মহিলা, আপনি একজন মা। সেই হিসেবে সারা দেশের সঙ্গে আমরা কণ্ঠ মিলিয়ে বলছি, আমাদের দাবি মানতে হবে। আজকে যে ধর্ষণের সংখ্যা বেড়েছে তা জাতির জন্য, ইতিহাসের জন্য বড় লজ্জার। ধর্ষণের জন্য বড় বড় আইন আছে। কিন্তু সেই আইনের প্রয়োগ আমরা দেখতে পাই না।

মানববন্ধনে বিকল্পধারা বাংলাদেশের জ্যেষ্ঠ নেতা ও কর্মীরা উপস্থিত ছিলেন।

 

Related posts