শুক্রবার, ১৯ এপ্রিল ২০১৯ ♦ ৬ বৈশাখ ১৪২৬

Select your Top Menu from wp menus

‘দেশ গড়ার অঙ্গীকার নিয়ে তথ্য কর্মকর্তাদের কাজ করতে হবে’

এসবিনিউজ ডেস্ক: নৈতিকতা ও মুক্তিযুদ্ধের চেতনায় দেশ গড়ার অঙ্গীকার নিয়ে কাজ করতে জেলা তথ্য কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।
বৃহস্পতিবার (০৭ ফেব্রুয়ারি) রাজধানীর কাকরাইলে প্রেস ইনস্টিটিউটে গণযোগাযোগ অধিদফতর আয়োজিত ‘নাগরিক সেবায় উদ্ভাবন সক্ষমতা বৃদ্ধিতে ৬৪ জেলা তথ্য কর্মকর্তাদের কর্মশালা’র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ নির্দেশ দেন।
এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রাখতে এবং জাতীয় উন্নতিতে গণযোগাযোগ অধিদফতরের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, সততা, নৈতিকতা ও মুক্তিযুদ্ধের অসাম্প্রদায়িক চেতনাকে ধারণ করে কাজ করা তথ্য কর্মকর্তাদের দায়িত্ব। সেইসঙ্গে পরিবেশ সংরক্ষণ ও পরিচ্ছন্নতা চর্চা এবং মাদকাসক্তি, ইভটিজিং ও বাল্যবিয়ে রোধকল্পে ব্যাপক জনসচেতনতা সৃষ্টি করতে হবে। পাশাপাশি প্রধানমন্ত্রীর ১০ বিশেষ উদ্যোগসহ সরকারের উন্নয়ন কার্যক্রমকে জনগণের কাছে তুলে ধরার গুরুত্বপূর্ণ কাজ জেলা তথ্য কর্মকর্তাদের।
ড. হাছান মাহমুদ বলেন, উন্নয়নের জন্য স্বপ্ন প্রয়োজন। শুধু ব্যক্তি নয়, রাষ্ট্রের জন্যও তা প্রযোজ্য। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার স্বপ্ন দেখেছিলেন ও তা বাস্তবায়ন করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নত জাতি গঠনের স্বপ্ন দেখেছেন এবং রূপকল্প ২০২১ ও ২০৪১ এর মাধ্যমে তা বাস্তবায়ন করছেন।
উন্নত জাতি গঠনের এ কাজে শামিল হতে শুধু চাকরির জন্য চাকুরি নয়, দায়িত্ববোধের সঙ্গে নিবেদিত প্রাণ হয়ে কাজ করতে হবে- জেলা তথ্য কর্মকর্তাদের নির্দেশ দেন তথ্যমন্ত্রী।
এসময় তথ্যসচিব আবদুল মালেক তার বক্তব্যে জেলা তথ্য কর্মকর্তাদের উদ্ভাবনী সমতা বৃদ্ধি ও নিষ্ঠার সঙ্গে কাজ করার ওপর গুরুত্বারোপ করেন।
গণযোগাযোগ অধিদফতরের মহাপরিচালক জাকির হোসেনের সভাপতিত্বে তথ্যসচিব বিশেষ অতিথির বক্তব্য রাখেন।
তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোহাম্মদ আজহারুল হক, একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রকল্পের পরিচালক মোস্তাফিজুর রহমান প্রমুখ কর্মশালা পরিচালনায় অংশ নেন।

Related posts